সচেতনতার চেয়ে ভাল প্রতিরোধ ব্যবস্থা আর কিছু নেই -পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পিআইডি প্রতিবেদক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্রিয়ার আলম বলেছেন, সচেতনতার চেয়ে ভাল প্রতিরোধ ব্যবস্থা আর কিছু নেই। বর্তমান প্রেক্ষাপটে বিশ্ব কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে অতিক্রম করছে। কোভিড-১৯ পরিস্থিতি থেকে কখন পরিত্রাণ পাওয়া যাবে তা কারও জানা নেই।

আজ সোমবার (১২ অক্টোবর) বাঘা উপজেলা পরিষদ মিলনায়তনে বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে কোভিড-১৯ আক্রান্ত রোগীর পরিচর্যা, প্রসূতিদের প্রজনন স্বাস্থ্য ও ব্যক্তিগত পরিচর্যা এবং কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকালীন জটিলতা বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা মানুষকে হতাশ হতে দেইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন পর্যন্ত কোভিড -১৯ পরিস্থিতি সফলতার সাথে মোকাবিলা করতে আমরা সক্ষম হয়েছি। আশা করছি সামনের দিনেও এ সফলতা অব্যাহত রাখতে সক্ষম হব। তিনি বলেন, বিদেশীদের চেয়ে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা ভাল।

প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী ইমাম ও পুরোহিতদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, আপনারা এখান থেকে শিক্ষা গ্রহণ করে অন্যদের মধ্যে ছড়িয়ে দিতে পারেন। এতে সমাজ উপকৃত হবে। এ সময় তিনি ধর্ষণসহ সামাজিক অপরাধগুলো জনসচেতনতার মাধ্যমে প্রতিরোধের আহ্বান জানান।

স্থানীয় সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)-এর সহযোগিতায় উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিন রেজার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু উপস্থিত ছিলেন। (প্রেস বিজ্ঞপ্তি) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.