সক্রিয় স্বর্ণ চোরাকারবারীরা, ১ সপ্তাহে ধরা পড়ল ২টি চালান

চট্টগ্রাম ব্যুরো: করোনা সংক্রমণ কাটিয়ে আন্তর্জাতিক ফ্লাইট চালু না হতেই সক্রিয় হয়ে পড়েছে স্বর্ণ চোরাকারবারীরা। মাত্র ১ সপ্তাহে চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে ধরা পড়েছে স্বর্ণের ২টি চালান।

আজ বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকালে ৬ কোটি টাকা মূল্যের ৮২ পিস স্বর্ণের বারসহ ১যাত্রীকে আটক করেছে এনএসআই এবং কাস্টমস কর্তৃপক্ষ।

স্বর্ণের চালান ঢুকবে আগেই তথ্য পেয়েছিলো বিমান বন্দরে থাকা গোয়েন্দারা। সে অনুযায়ী আগেই বাড়িয়ে দেয়া হয় নজরদারি। আজ বৃহস্পতিবার (০১ অক্টোবর) ভোর ৬টায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের যাত্রী এনামুল হককে সন্দেহ করে গোয়েন্দা কর্মকর্তারা।

পরে তার দেহ তল্লাশি করে পাওয়া যায় কয়েকটি প্যাকেট। সেগুলো খুলে পাওয়া যায় প্রায় ১০ কেজি ওজনের ৮২টি স্বর্ণের বার।

চট্টগ্রাম কাস্টমসের সহকারী পরিচালক মোহাম্মদ মুসা খান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনা সংক্রমণ কাটিয়ে মাত্র কয়েকদিন আগে চালু হয়েছে দুবাই রুটে বিমান চলাচল। এরই মধ্যে ২টি চালান ধরা পড়েছে। আন্তর্জাতিক চোরাকারবারীরা আবারও সক্রিয় হচ্ছে বলে মনে করছেন কাস্টমস কর্মকর্তারা।

চট্টগ্রাম কাস্টমসের উপ-কমিশনার রোখশানা খাতুন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আটক এনামুল হকের গ্রামের বাড়ি কক্সবাজার। এ ঘটনায় পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সং বাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স..জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.