ষোড়শী আন্দ্রেভার স্বপ্নভঙ্গ

বিটিসি স্পোর্টস ডেস্ক: দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে প্রথম সেট জয়। দ্বিতীয় সেটে অনেকটা এগিয়ে যাওয়া। এরপর আস্তে আস্তে ছন্দপতন। তাতে গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার-ফাইনালে খেলার অপেক্ষা বাড়ল মিরা আন্দ্রেভার। উইম্বলডনে ১৬ বছর বয়সী রুশ কিশোরীর চমকপ্রদ পথচলা থেমে গেল শেষ ষোলোয়। তাকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিলেন যুক্তরাষ্ট্রের ম্যাডিসন কিস।
বাছাই পেরিয়ে আসা আন্দ্রেভা গতকাল প্রথম সেটে শুরুতে পিছিয়ে পড়েন ২-০তে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ৬-৩-এ সেট জিতে নেন র‌্যাঙ্কিংয়ের ১০২ নম্বরে থাকা এই খেলোয়াড়। ১৯৯৭ সালের পর সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গ্রাস কোর্টের এই গ্র্যান্ড স্যামের শেষ আটে ওঠার সম্ভাবনাও তাতে জোরাল হয়। দ্বিতীয় সেটে একটা পর্যায়ে আন্দ্রেভা এগিয়ে যান ৩-০তে। এরপর ছন্দ হারিয়ে ফেলেন তিনি। ২৫তম বাছাই কিস এই সেট জিতে নেন টাইব্রেকে, ৭-৬ (৪)। ওই হারের পর একবার র‌্যাকেট ফেলে দেওয়ায় আন্দ্রেভাকে সতর্ক করে দেন আম্পায়ার। তৃতীয় সেটে আবার একই কা- ঘটালে এক পয়েন্ট কেটে নেওয়া হয় তার। এই সেট ৬-২-এ জিতে পরের ধাপে পা রাখেন ২৮ বছর বয়সী এই কিস।
গত মাসে নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা ফরাসি ওপেনে তৃতীয় রাউন্ডে পৌঁছেছিলেন আন্দেভা। এবার উইম্বলডনে আরেক ধাপ এগিয়ে থমকে গেলেন তিনি। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় বাছাই বেলারুশের আরিনা সাবালেঙ্কা অথবা রাশিয়ার একাতেরিনা আলেকসান্দ্রোভার বিপক্ষে খেলবেন কিস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.