শ্রমিক নিহত: বৈঠকে বসছেন সরকার, পরিবহন মালিক ও শ্রমিকরা পক্ষ

 

ঢাকা প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জে বাংলাদেশ–চীন মৈত্রী প্রথম বুড়িগঙ্গা সেতু টোলমুক্ত করার দাবিতে আন্দোলন নিয়ে বৈঠকে বসছেন মালিক ও শ্রমিকরা।

আজ শনিবার সংশ্লিষ্ট সূত্র বিটিসি নিউজ ঢাকা প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে গত শুক্রবার কেরানীগঞ্জে ট্রাকচালক-শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক শ্রমিক নিহত হন। এই বিষয়টি নিরসনে বৈঠকে বসছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ ট্রাক- কাভার্ড ভ্যান-লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন অ্যাসোসিয়েশনের নেতারা।

 

 

একই বিষয় নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও বৈঠক করা হবে জানিয়েছেন পরিবহন নেতারা।

বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশনের সভাপতি মকবুল আহমেদ বাংলানিউজকে বলেন, একটা মীমাংসিত বিষয় নিয়ে ফের ঝামেলা হয়েছেন। একজন শ্রমিক নিহত হয়েছেন। দেশে বিশৃঙ্খলা হলে আমাদের সবার ক্ষতি। আমরা আজকে সবাই বসবো। এ বিষয়টা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী ও সেতুমন্ত্রীর সঙ্গে বসতে চাই।

যোগাযোগ করা হলে বাংলাদেশ ট্রাক ও কাভার্ড ভ্যান ড্রাইভার ইউনিয়নের সহ-সভাপতি মোস্তফা পাটোয়ারী বলেন, আমরা এখনও কোনো কর্মসূচি ঘোষণা করিনি। সার্বিক বিষয় নিয়ে তেজগাঁও অফিসে বসবো। আমাদের দাবিগুলো পূরণ করতে হবে।

এদিকে সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা বাতিলের দাবিতে আগামী ২৮ অক্টোবর রোববার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতির ঘোষণা দিয়েছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.