শিরোপার দৌড়ে পিছিয়ে পড়ল জুভেন্টাস

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইতালিয়ান সিরি’আ লিগে পয়েন্ট হারিয়ে শিরোপা জয়ের দৌড়ে খানিকটা পিছিয়ে পড়লো জুভেন্টাস। টানা ৯ বারের চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে তোরিনো। ম্যাচের শেষ দিকে রোনালদোর গোলে কোন মতে রক্ষা পায় তুরিনের দলটি। তাতে শীর্ষে থাকা ইন্টার মিলানের চেয়ে ৯ পয়েন্টে পিছিয়ে আছে তারা।
শনিবার (৩ এপ্রিল) রাতের ম্যাচটি ২-২ গোলে ড্র করে জুভেন্টাস। ফেদেরিকো চিয়েসার গোলে এগিয়ে যাওয়ার পর আন্তোনিও সানাব্রিয়ার জোড়া গোলে এগিয়ে যায় তোরিনো। শেষ দিকে দলকে সমতা আনেন সিআরসেভেন।
ম্যাচের ১৩তম মিনিটের মাথায় চিয়েসার গোলে লিড নেয় আন্দ্রেয়া পিরলোর দলটি। তাতে তুরিন শিবিরে কিছুটা স্বস্তি নেমে আসে। তবে সেই স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। তাদের এগিয়ে থাকতে দেয়নি রেলিগেশন শঙ্কায় থাকা তোরিনো।
২৭তম মিনিটের মাথায় আন্তোনিও সানাব্রিয়া সমতায় ফেরান দলকে। গোলমুখে হেডে নিয়ে লক্ষ্যে পৌঁছান প্যারাগুয়ের এই ফরোয়ার্ড। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।
বিরতি থেকে ফিরেই ২০ সেকেন্ডের মাথায় এগিয়ে যায় তোরিনো। সানাব্রিয়া নিজের জোড়া গোল পূর্ণ করে এগিয়ে নেন দলকে। দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে লক্ষ্য ভেদ করেন সানাব্রিয়া।
এর কিছুক্ষণ পর দারুণ দুটি সুযোগ পায় জুভেন্টাস। কিন্তু সেই সুযোগ লক্ষ্যভ্রষ্ট করে দেন প্রতিপক্ষের গোলরক্ষক। তবে ৭৯তম মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোকে আর আটকাতে পারেনি তোরিনো গোলরক্ষক। সহজ হেডে রোনালদো বল জড়িয়ে দেন জালে। এই গোল হারের লজ্জা থেকে বাঁচায় তুরিনের দলটিকে।
অবশ্য গোলটি পেতে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তা নিতে হয়েছিল জুভেন্টাসকে। রোনালদো গোল করার পর অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান। পরে ভিএআরএ টিকে যায় রোনালদোর গোলটি। তাতে আসরে ২৪ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতা রোনালদো।
বাকি সময়ে কোন দলই আর গোলের দেখা পায়নি। ফলে ২-২ গোলের ড্র নিয়েই শেষ হয় ম্যাচ। এর মধ্য দিয়ে লিগে টানা দুই ম্যাচ জয়শূন্য থাকলো জুভেন্টাস।
এই ড্রয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে নেমে গেছে জুভেন্টাস। ২৮ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৫৬ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে ৫৮ পয়েন্ট নিয়ে তিনে আছে আতালান্তা। সমান ম্যাচ থেকে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মিলান। আর ২৭ ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার মিলান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.