শিবগঞ্জের কানসাটে ভাঙা রাস্তায় আমচাষী-ব্যবসায়ী’সহ পথচারীদের দূর্ভোগ চরমে’ দেখার যেন কেউ নেই! 

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ঘাটের উত্তরদিকে মেইন রোড হতে কলাবাড়ি পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা ছোট বড় খানা খন্দের সৃষ্টি হওয়ায় জনদূর্ভোগে পড়েছে আমচাষী, ব্যবসায়ী ও পথচারীরা। সামান্য বৃষ্টিতেই হাঁটু পরিমাণ পানি জমে চলাচলের বিঘ্ন ঘটছে।
প্রতিনিয়ত আম বোঝাই ভ্যান, চার্জার গাড়ি উল্টে চরম ক্ষতিগ্রস্থ হচ্ছে। আম চাষী, ব্যবসায়ী ও পথচারীরা দ্রুত ভাঙা রাস্তাটি ইট দিয়ে হলেও চলাচল উপযোগী করার জোর দাবি জানিয়েছেন।
ওই এলাকার একাধিক আমচাষী, ব্যাবসায়ী ও পথচারীরা গণমাধ্যম কর্মীদের বলেন, রাস্তায় ভ্যান গাড়ি উল্টে যাচ্ছে, আম নিয়ে যেতে পারছিনা। সরকারের কাছে অবিলম্বে রাস্তাটি চলার উপযোগী করে তোলার দাবি করেছেন।
আম ব্যবসায়ী ভুক্তভোগীর বলেন, বাজারে আম কিনলে রাস্তার কারণে এখানে কেউ আম নিয়ে আসতে চায় না। বেশ কয়েকদিন আগে চার্জার উল্টে গর্ভবতী মায়ের পা ভেঙে গেছে। তাই যতটা দ্রুত সম্ভব রাস্তাটি মেরামত করা হোক। স্থানীয় বাসিন্দারা বলেন, রাস্তাটি সংস্কার খুবই জরুরী। যেকোন মুহুর্তে বড় ধরণের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা এলজিইডির প্রকৌশলী হারুন আর রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজকে জানান, রাস্তার উন্নয়ন মূলক কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানকে জরুরী ভাবে তাগিদ দেয়া হয়েছে। যাতে করে রাস্তার কাজ দ্রুত শেষ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.