শিক্ষকদের লবিংয়ের সংবাদে আমি মর্মাহত : রাষ্ট্রপতি

রাবি প্রতিনিধি: বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদ পদবী পেতে শিক্ষকদের লবিংয়ে খবরে বিস্ময় প্রকাশ করেছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল হামিদ।

রাষ্ট্রপতি বলেছেন, গণমাধ্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয় নিয়ে যে সব খবর প্রকাশিত হয়েছে তা দেখে আচার্য হিসেবে আমি মর্মাহত হয়েছি। আজকাল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে দেখা যাচ্ছে শিশুক্ষকগণ প্রশাসনের বিভিন্ন পদ পদবী পাওয়ার লোভে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমে ঠিক মত অংশ না নিয়ে বিভিন্ন লবিং নিয়ে ব্যস্ত থাকেন। এতে আমি মর্মাহত হয়েছি।

আব্দুল হামিদ বলেন, অনেকে নিজের স্বার্থ সিদ্ধির জন্য শিশিক্ষার্থীদের বব্যবহার করতেও পিছ পা হন না। ছাত্র শিক্ষক সম্পর্ক ভুলে গিয়ে পারস্পরিক লেনদেনে সম্পৃক্ত হন। এটা অত্যন্ত অসম্মানের। অমর্যাদার।

আজ শনিবার (৩০ নভেম্বর) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১১তম সমাবর্তনে সভাপতির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বেলা ২টা ৩০ মিনিটের দিকে হেলিকপ্টারে করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হল সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

দুপুর ৩টায় সমাবর্তন শোভাযাত্রা সহকারে রাষ্ট্রপতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১১তম সমাবর্তনের মূল অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন। সেখানে সমাবর্তন উদ্বোধন ঘোষণা করেন রাষ্ট্রপতি আচার্য আব্দুল হামিদ। পিএইচডি ডিগ্রিপ্রাপ্তদের সনদপত্র প্রদান ও সমাবর্তন স্মারক প্রদাণ করেন।

রাবি সমাবর্তন শেষে রাষ্ট্রপতি আব্দুল হামিদ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) পঞ্চম সমাবর্তনেও যোগ দেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.