শার্শায় কোটি টাকার স্বর্ণ ফেলে নদী সাঁতরে পালাল পাচারকারী

বেনাপোল (যশোর) প্রতিনিধি: যশোরের শার্শা সীমান্ত থেকে এক কোটি ২০ লাখ ২৪ হাজার টাকা মূল্যের স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
শুক্রবার (০৫ মে) দুপুরের দিকে শার্শা উপজেলার গোগা সীমান্তের ইছামতি নদীর পাড় থেকে স্বর্ণের চালানটি উদ্ধার করা হয়।
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল গোগা গ্রামের জোড়া পুকুর নামক স্থানে ইছামতি নদীর পাড়ে অবস্থান নেয়। কিছু সময় পর এক ব্যক্তিকে আসতে দেখে তাকে থামতে বলে টহল দল। উক্ত ব্যক্তি না থেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা ধাওয়া করলে সঙ্গে থাকা কালো রঙের একটি ব্যাগ ফেলে ইছামতি নদী সাঁতরে ভারতে পালিয়ে যায় সে।
পরবর্তীতে বিজিবি টহল দল ব্যাগটি তল্লাশি করে এক কেজি ৪০২ গ্রাম ওজনের মোট ১২টি পিস স্বর্ণের বার উদ্ধার করে। বারগুলো ব্যাগের ভিতরে কস্টেপ দ্বারা পেচানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ছিল।
উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক সিজার মূল্য এক কোটি ২০ লাখ ২৪ হাজার টাকা বলে জানিয়েছে বিজিবি।
খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে জানান, বিজিবির টহল জোরদার থাকায় স্বর্ণের চালানটি উদ্ধার করা সম্ভব  হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণ শার্শা থানায় মামলা দায়েরের মাধ্যমে ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেনাপোল (যশোর) প্রতিনিধি সোহেল রানা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.