শারদীয় দূর্গাপুজা উপলক্ষ্যে তানোরে পুলিশ ও আনসার সদস্যদের ওসির আইন শৃংখলা বিষয়ক দিক নির্দেশনা

বিশেষ প্রতিনিধি:  হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা সঠিক ভাবে পালনের লক্ষ্যে রাজশাহীর তানোর থানায় পুলিশ ও আনসার সদস্যদের আইন শৃংখলা বিষয়ক দিক নির্দেশনা প্রদান করা হয়েছে।

গতকাল শুক্রবার (৪ অক্টোবর ২০১৯ইং) সকাল থেকে সারাদিন ব্যাপি আসন্ন শারদীয় দূর্গাপুজা উপলক্ষে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম এই দিক নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানটি রাজশাহীর তানোর থানা চত্ত্বরে সকল পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে আসন্ন শারদীয় দূর্গাপুজা ২০১৯ উপলক্ষ্যে পুজার সার্বিক নিরাপত্তা ও আইন শৃংখলা রক্ষার জন্য দিক নির্দেশনা দেন। এ সময় তানোর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ওসি রাকিবুল  হাসান ও আনছার ভিডিপির তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাঃ সেলিনা আক্তার এই আইন শৃংখলা বিষয়ক দিক নির্দেশনা প্রদানে অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলামকে সার্বিক সহযোগিতা করেন।

এ বিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, তানোর উপজেলায় ছোট -বড় মিলে মোট ৫৯টি মন্দিরে শান্তিপূর্ণ ভাবে শারদীয় দুর্গাপূজা সম্পন্ন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যাবস্থা নেওয়া হয়েছে। পূজায় কোন ধরণের বিশৃংখলা প্রশাসনের পক্ষ থেকে মেনে নেওয়া হবে না।

তিনি আরো বলেন, ইতি মধ্যে প্রত্যেক মন্দিরের স্বেচ্ছা সেবকদের এ ব্যাপারে দিক নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি আজান ও নামাজের সময় গানবাজনা এবং অতিরিক্ত শব্দ দূষণ যেন না হয় সে বিষয়ে তিনি পুজা উদযাপন কমিটির বিভিন্ন নেতৃবৃন্দদের ইতিপূর্বেই অনুরোধ জানিয়েছেন।

প্রশাসনিক সুত্রে জানা যায়, তানোরে দূর্গাপূজার মন্দির গুলোতে নিরাপত্তায় নিয়োজিত পুলিশ কনস্টেবলের সংখ্যা ৫৯জন তারা প্রতিটা কেন্দ্রে ১জন করে অবস্থান করবেন। আর আনছার ভিডিপির সদস্য থাকবে ৩০৬জন এর মধ্যে নারী সদস্য সংখ্যা ১১৮জন ও পুরুশ সদস্য সংখ্যা ১৮৮জন। পাশাপাশি (মোবাইল) তদারকিতে থাকবে ১৭জন পুলিশ অফিসার  এবং সার্বক্ষণিক পর্যবেক্ষণে থাকবেন থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ইসলাম, পুলিশ পরিদর্শক তদন্ত (ওসি) রাকিবুল হাসান ও মুন্ডুমালা তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক (ওসি) সাইফুল ইসলাম।

প্রশাসনিক সুত্রে আরো জানা যায়, গোদাগাড়ী-তানোর সার্কেল অফিসার (এএসপি) আব্দুর রাজ্জাক খান থানা দু’টিতে সর্ব সময় মনিটরিং করবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.