শাবিপ্রবির শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় হাবিপ্রবিসাসের তীব্র নিন্দা 

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশের গুলি ও টিয়ার শেল-গ্যাস নিক্ষেপের ঘটনায় নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস) ।
১৭ জানুয়ারি হাবিপ্রবি সাংবাদিক সমিতির দফতর সম্পাদক যোবায়ের ইবনে আলী স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে এই নিন্দা জানানো হয়।
সোমবার সকাল ১০টায় যৌথ বিবৃতিতে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মোঃ মিরাজুল আল মিশকাত এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান বলেন, “শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ের আন্দোলনে পুলিশের ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ জানাই আমরা।
ক্যাম্পাসে যেভাবে গুলি, টিয়ারগ্যাস, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে তাতে আমরা হতভম্ব হয়েছি। সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে শাবিপ্রবি প্রশাসন পুরোপুরি ব্যর্থ হয়েছে। এ জন্য শাবিপ্রবি প্রশাসনকে জবাবদিহি করতে হবে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করে অবিলম্বে শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে এই পুলিশি হামলার বিচার করতে হবে ।”
জানা যায়, গতকাল পৌনে ৩টায় আন্দোলনরত শিক্ষার্থীদের ক্ষোভের মুখে উপাচার্য আইআইসিটি ভবনে অবস্থান করেন। পরে সন্ধ্যা ৬টায় অবস্থানরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ শিক্ষার্থীদের লাঠিপেটা করে এবং তারাও ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এক পর্যায়ে পুলিশ সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে এবং এতে কোষাধ্যক্ষসহ আন্দোলনরত অনেক শিক্ষার্থী আহত হন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.