শরণখোলায় ২০ কেজি হরিণ’র মাংসসহ পাচারকারী আটক

 

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের শরণখোলায় ২০ কেজি হরিণের মাংসসহ মিলন মোড়ল (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছেন বনরক্ষীরা।
গতকাল রবিবার (৩১ জানুয়ারী) দিবাগত রাত সাড়ে ১০টায় উপজেলার সুন্দরবনসংলগ্ন রসুলপুর বেড়িবাঁধের ওপর থেকে তাকে আটক করা হয়। আটক মিলন যশোরের ঝিকরগাছা উপজেলার উত্তর দেওলী গ্রামের আ. লতিফ মোড়লের ছেলে। সে পরিবার নিয়ে শরণখোলার রায়েন্দা বাজারে বাসা ভাড়া করে থাকেন।
বন বিভাগের শরণখোলা স্টেশন কর্মকর্তা আ. মান্নান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গোপন সূত্রে খবর পেয়ে তার স্টেশনের ও দাসের ভাড়ানী টহল ফাঁড়ির বনরক্ষীরা দুই দিক দিয়ে অভিযান চালান। বনরক্ষীদের দেখতে পেয়ে পাচারকারী মিলন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হন তারা।
এসময় মিলনের কাছ থেকে একটি ব্যাগে ভর্তি ২০ কেজি হরিণের মাংস জব্দ করা হয়।
আটক মিলন জানায়, গত শুক্রবার উপজেলার ঢালীরগোপ এলাকার হাবিব তালুকদার ও তানজের বয়াতি বগী গ্রামের মৎস্য ব্যবসায়ী চান্দুর ট্রলারে সুন্দরবনের কটকা এলাকায় যায়। সেখান থেকে তারা হরিণ শিকার করে জেলে নৌকায় তার কাছে বিক্রির জন্য পাঠায়। তারা আরও হরিণ শিকারের জন্য বর্তমানে কটকায় অবস্থান করছে।
স্টেশন কর্মকর্তা জানান, হাবিব তালুকদার ও তানজের বয়াতির নামে বন বিভাগের একাধিক মামলা রয়েছে। আটক মিলনের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে। এ ছাড়া আদালতের নির্দেশনা অনুযায়ী মাংসের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.