শরণখোলার লোকালয়ে বাঘ, আতংকে মাইকিং

প্রতীকী ছবি

বাগেরহাট প্রতিনিধি: সুন্দরবন সংলগ্ন বাগেরহাটের শরণখোলার পশ্চিম রাজাপুর গ্রামে বাঘের পায়ের ছাপ দেখা গেছে। আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) ভোরে রাজাপুর গ্রামের ধান ক্ষেত ও মাটির সড়কে বাঘের পায়ের ছাপ দেখেছে এলাকাবাসী। পরে এটি সবাই জানলে এলাকাবাসীকে সতর্ক থাকতে মাইকিংও করা হয়েছে।

পশ্চিম রাজাপুর গ্রামের ছগির আকন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এমাদুল হাওলাদারের বাড়ীর পাশের ধান ক্ষেত ও মাটির সড়কে আমি বাঘের পায়ের ছাপ দেখেছি।

ধানসাগর ইউপি সদস্য পশ্চিম রাজাপুর গ্রামের তালুকদার হুমায়ূন করিম সুমন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, পায়ের ছাপ দেখে আমরা ধারণা করছি বন থেকে একটি রয়েল বেঙ্গল টাইগার পশ্চিম রাজাপুর গ্রামে প্রবেশ করে।

বন থেকে গ্রামের ধান ক্ষেতের দিকে রাস্তায় বাঘের পায়ের ছাপ দেখা গেছে। গ্রামের মসজিদ থেকে মাইকিং করে গ্রামবাসীকে সতর্ক থাকতে বলা হয়েছে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এনামুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন , ধান ক্ষেত ও মাটির সড়কে বাঘের পায়ের ছাপ দেখে আমরা নিশ্চিত হয়েছি যে এলাকায় বাঘ প্রবেশ করেছিল।

বনরক্ষী, ওয়াইল্ড টিম ও কমিউনিটি পেট্রোলিং টিমের সদস্যরা গ্রামের ধান ক্ষেত, বিভিন্ন ঝোপ ঝার ও বাগানে তল্যাসী করেছে। কোথাও বাঘ পাওয়া যায়নি। তারপরও আমরা সকলকে সচেতন থাকতে বলেছি। বাঘ দেখা গেলে না মেরে বন বিভাগের কর্মকর্তাদের খবর দিতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, ধারণা করছি রাতের কোন এক সময় বাঘটি লোকালয়ে প্রবেশ করে। পরে আবার নদী পার হয়ে বনে চলে এসেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.