শতাধিক প্রান্তিক নারী-কিশোরীদের মাঝে হাবিপ্রবির গ্রীন ভয়েসের স্যানিটারি ন্যাপকিন বিতরণ

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: চৌদ্দটি অঙ্গসংগঠন নিয়ে গঠিত পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এর “বহ্নিশিখার পরসেবায় নারীর কার্যক্রম’ এর অংশ হিসেবে দিনাজপুর সদরের পাঁচ মাইল গ্রামে শতাধিকের নারী-পুরুষ ও শিশুদের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বয়ঃসন্ধিকালীন প্রজনন স্বাস্থ্য, স্যানিটাইজেশন ও জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার(৪ নভেম্বর) দুপুর ৩ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার নারী ও শিশু বিষয়ক সম্পাদক উম্মে আজমিরী তুজ জানাহ কণার সঞ্চালনায় আলোচনা করেন গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার সাংগঠনিক সম্পাদক রোকুনুজ্জামান হৃদয়। মূল আলোচনা করেন দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট এর ইন্টান নার্স উম্মে সালমা মিম।
এসময় বক্তারা বলেন, বয়ঃসন্ধিকালীন সময়ে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা, পুষ্টিকর খাবার খাওয়া এবং প্রজননতন্ত্রের সংক্রমণ ও যৌনরোগ সম্পর্কে জানা ও প্রতিরোধ করার জ্ঞান থাকা অত্যন্ত জরুরি। তাই এই সময় ছেলে মেয়ে উভয়কে, প্রোটিন, ক্যালসিয়াম, কার্বোহাইড্রেট, জিংক, আয়োডিন, আয়রন সমৃদ্ধ খাবার যেমন, শাকসবজি, ফলমূল, ডাল, ডিম, দুধ, মাছ, মাংস খাওয়ার পাশাপাশি সৃজনশীল কাজে সম্পৃক্ত তৈরি করা,নিয়মিত খেলাধুলা ও ব্যায়ামের প্রতি মনযোগি করে গড়ে তোলা খুবই গুরুত্বপূর্ণ।
গ্রীন ভয়েস হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার এ আয়োজনকে উপস্থিত সকলেই সাধুবাদ জানান এবং সচেতনতামূলক কর্মশালা আরও বেশি করে করার আহ্বান জানান তারা।
এসসয় রোকুনুজ্জামান হৃদয়, উম্মে আজমেরি তুজ জাহান কণা, সানজিদা সুমনা, রেজওয়ানা পারভীন কলি, মুরাদ হোসেন, আকিয়াতুজ জাহান, ইসমত আরা, শিউলি রানী রায়, তামান্না তসলিমা, মারুফ হাসান, মাসুদ রানা, রিপন চন্দ্র সেন, শুভ রায়, মহানন্দ রায় ও আরিফুল ইসলাম লিমন সহ গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
কর্মশালা শেষে সবার মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.