লিভারপুল’র প্রথম হার

বিটিসি স্পোর্টস ডেস্ক: লিগের দশ ম্যাচ পেরিয়ে গেলেও একমাত্র দল হিসেবে অপরাজিত ছিল লিভারপুল। কিন্তু এগারোতম ম্যাচে এসে সেই ধারা বজায় রাখতে পারলো না অলরেডরা। ওয়েস্ট হামের কাছে ৩-২ গোলে হেরে আসরের প্রথম পরাজয় বরণ করে ইউর্গেন ক্লপের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫ ম্যাচ পর হারলো তারা।
প্রিমিয়ার লিগের অনিয়মিত দর্শকদের কাছে ওয়েস্ট হামের নাম শুনলে মনে হবে যেন পচা শামুকে পা কাটল লিভারপুল। অথচ ডেভিড ময়েসের অধীনে গতবারের মতো এবারও দুর্দান্ত  খেলছে হ্যামাররা। ১১ ম্যাচে ৭ জয়, ২ হার ও ২ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তিন নম্বরে। তাদের থেকে এক পয়েন্ট কম নিয়ে পরের অবস্থানে লিভারপুল।
প্রতিপক্ষের মাঠে মাত্র ৪ মিনিটে গোলরক্ষক আলিসন বেকারের আত্মঘাতি গোলে পিছিয়ে যায় অলরেডরা। পাবলো ফর্নালসের কর্নার ঘুষি মেরে নিজের জালেই বল পাঠান আলিসন।  প্রথমার্ধের চার মিনিট আগে ফ্রি-কিক থেকে অবশ্য সেই গোল শোধ করেন ট্রেন্ট আলেক্সান্ডার আরনল্ড।
ধারার বিপরীতে গিয়ে ৬৭ মিনিটে ফর্নালসের গোলে ফের এগিয়ে যায় ওয়েস্ট হাম। সাত মিনিট পর কর্নার থেকে দারূণ এক হেডে ব্যবধান ৩-১ করেন কার্ট জুমা। তাই শেষ দিকে  দিভোক অরিগির গোলটি সান্তনা ছাড়া আর কিছুই দেয়নি।
এদিকে, লা লিগায় রোমাঞ্চকর এক অতিরিক্ত সময়ে হতাশায় ডুবিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদকে। ৯০ মিনিট পর্যন্ত ৩-১ গোলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে এগিয়ে থাকলেও ৬ মিনিটের অতিরিক্ত সময়ের শেষ চার মিনিটে জোড়া গোলে ব্যবধান ৩-৩ করে ফেলেন হুগো দুরো। তাই মলিন মুখ নিয়েই মাঠ ছাড়তে হয় সুয়ারেজ-গ্রিজমানদের। তাতে ১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে চারেই থাকলো দিয়েগো সিমিওনের দল।
সিরি আ লিগে ড্র হয়েছে মৌসুমের প্রথম মিলান ডার্বি। ১১ মিনিটে পেনাল্টি থেকে ইন্টার মিলানকে এগিয়ে দেন হাকান কালহানোগলু। কিন্তু নিজেদের ভুলে শেষ পর্যন্ত নিজের পায়েই কুড়াল মারে নেরাজ্জুরিরা। ফ্রি কিক ক্লিয়ার করতে গিয়ে নিজের জালেই বল পাঠান স্টেফান ডি ভ্রিই। তাতে ১-১ সমতায় ম্যাচে ফিরে এসি মিলান।
বিরতির আগে পরে দুই দলই কয়েকবার সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি ফিনিশিংয়ের অভাবে। তাই হাতছাড়া হয়ে এসি মিলানের শীর্ষে উঠার সুযোগও। ১২ ম্যাচে ১০ জয় ও ২ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে  দুইয়ে আছে তারা। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে নাপোলি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.