লিটন-মুশফিকের প্রশংসায় পাকিস্তানি তারকারা

বিটিসি স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজে নাস্তানাবুদ হওয়া বাংলাদেশকে চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে অন্যরকম দেখল পাকিস্তান। শুরুটা ভালো না হলেও মুশফিক-লিটনে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনটা দারুণ কাটল বাংলাদেশের।
এ জুটির অনবদ্য ব্যাটিংয়ে ৪ উইকেটে স্কোর বোর্ডে ২৫৩ রান তুলে দিনের খেলা শেষ করে টাইগাররা। যেখানে  লিটন অপরাজিত ১১৩ রানে। আর সেঞ্চুরির অপেক্ষায় মুশফিকের রান ৮২।
আম্পায়ার শরফুদ্দৌলা হাতের মেশিনে আলোর মাত্রা দেখতে দেখতেই দিনের খেলার সমাপ্তি ঘোষণা করলেন। মুশফিকুর রহিম দৌড়ে ড্রেসিংরুমের পথ ধরেন। মাঠে থাকা লিটন দাসের দিকে এগিয়ে এলেন বাবর আজমরা। 
ড্রেসিংরুমে ফেরার পথে পাকিস্তানের ক্রিকেটাররা তাকে প্রশংসায় ভাসাতে লাগলেন। হাসান আলী জড়িয়ে ধরে অনেকক্ষণ কী যেন বললেন লিটনকে। কোচ রাসেল ডমিঙ্গো ড্রেসিংরুমের সামনে দাঁড়িয়ে করতালি দিয়ে অভ্যর্থনা জানান বাংলাদেশের দুই ব্যাটি হিরোকে, তার সঙ্গে পুরো দলই।
পরে লিটন-মুশফিককে প্রশংসার বন্যায় ভাসান পাকিস্তানি পেসার হাসান আলি।
তিনি বলেন, ‘আমাদের পরিকল্পনা ছিল যদি আগে বোলিং করতে হয় তাহলে শুরু থেকেই উইকেট নেওয়ার চেষ্টা করব। আমরা এই পরিকল্পনায় সফলও ছিলাম। তবে আমাদের অবশ্যই প্রশংসা করতে হবে, যেভাবে মুশফিক ও লিটন ব্যাটিং করেছেন। তারা ভালো অবস্থানে আছে। দিন শেষে আড়াইশ রান করে ফেলেছে।
দুজন সেট ব্যাটার যেভাবে খেলছে, আমরা যদি তাদের ৩৫০ রানে আটকে ফেলতে পারি, তাহলে সেটা দুর্দান্ত হবে। এরপর পিচ যেমন এবং আমাদের ব্যাটাররা ফর্মে আছে, ইনশাআল্লাহ্‌ আমরাও বড় স্কোর করব।’
উইকেটের চরিত্র প্রসঙ্গে হাসান বলেন, ‘দেখুন পিচটা স্লো। আমরা সবাই জানি এখানে স্লো পিচ হয়। আমাদের ঠিক জায়গায় বোলিং করতে হবে। চেষ্টা করব ঠিক জায়গায় বোলিং করতে, যাতে ব্যাটসম্যানরা ভুল করে এবং আমাদের উইকেট নেওয়ার বেশি সুযোগ আসে।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.