লালমনিরহাট-ভারত ট্রেন চালুর সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে : রেলমন্ত্রী

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘বৃটিশ আমলের রেলপথগুলোকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

রেলের অব্যবস্থাপনা রোধ করে পশ্চিমাঞ্চল রেলওয়ের সব রেললাইন পর্যায়ক্রমে ডুয়েল গেজ পরিকল্পনার অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরেজমিনে পরিদর্শন করছি।

আগামী জুলাই মাসে নতুন কোচ ও লোকোমোটিভ পাওয়া যাবে। এসব কোচ ও লোকোমোটিভ পাওয়া গেলে সংকট কেটে যাবে। শিগগিরই প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত তিনবিঘা করিডোর এক্সপ্রেস ট্রেনটি বুড়িমারী-ঢাকা রুটে চলাচল করবে।

লালমনিরহাট-ভারত ট্রেন চালুর বিষয়েও সম্ভাব্যতা যাচাই করে দেখা হচ্ছে।’

গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে লালমনি এক্সপ্রেসে চড়ে শুক্রবার সকালে লালমনিরহাট প্ল্যাটফর্মে পৌঁছান রেলমন্ত্রী। পরে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক প্রেসব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

আজ শুক্রবার সকাল ৮টা ৩৪ মিনিটে লালমনিরহাট রেলওয়ে স্টেশনে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি সফরসঙ্গীদের নিয়ে পৌঁছালে ফুলেল শুভেচ্ছা জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান, সাবেক এমপি (সংরক্ষিত আসনের) সফুরা বেগম, সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজনসহ রেলওয়ে কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে ১৪ মিনিট দেরিতে ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে স্টেশনে পৌঁছায়।

এর পর মন্ত্রী লালমনিরহাট সার্কিট হাউজে গেলে সেখানে লালমনিরহাট জেলা পুলিশের একটি চৌকসদল তাকে গার্ড অব অনার প্রদান করেন। সেখানে জেলা প্রশাসক শফিউল আরিফ ও পুলিশ সুপার এসএম রশিদুল হক উপস্থিত ছিলেন। এরপর মন্ত্রী বুড়িমারী স্থলবন্দর পথের দিকে উদ্দেশে সকাল সাড়ে ১০টায় লালমনিরহাট ত্যাগ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.