পরিবার সঙ্গে নিয়ে ভোট দিলেন অরবিন্দ কেজরিওয়াল

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের চলমান লোকসভা নির্বাচনের ষষ্ঠ ধাপে নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়াল।
স্থানীয় সময় বেলা ১২টার দিকে স্ত্রী সুনিতা কেজরিওয়ালকে সঙ্গে নিয়ে দিল্লির একটি ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দেন তিনি।
ভোট দেওয়ার পর তিনি বলেন, ‘আমার বাবা, স্ত্রী, সন্তানদের নিয়ে ভোট দিয়েছি। মা সুস্থ না থাকায় আজ আসতে পারেননি। আমি স্বৈরাচার, মুদ্রাস্ফীতি ও বেকারত্বের বিরুদ্ধে ভোট দিয়েছি। আমি জনগণকেও ভোট দেওয়ার জন্য আহ্বান জানাই।’
এই পর্বে প্রতিদ্বন্দ্বিতাকারী উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী, বাঁসুরি স্বরাজ, সোমনাথ ভারতী, মনোজ তিওয়ারি, কানহাইয়া কুমার, দীনেশ লাল যাদব ওরফে ‘নিরহুয়া’, ধর্মেন্দ্র যাদব, অভিজিৎ গঙ্গোপাধ্যায়, অগ্নিমিত্রা পল, নবীন জিন্দাল, রাজ বব্বর, দীপেন্দ্র সিং হুডা, কুমারী সেলজা এবং অপরাজিতা সারঙ্গিয়া প্রমুখ।
এই পর্বের কয়েকটি গুরুত্বপূর্ণ আসনের মধ্যে রয়েছে নয়া দিল্লি, উত্তর-পূর্ব দিল্লি, উত্তর-পশ্চিম দিল্লি এবং কেন্দ্রীয় রাজধানীর চাঁদনি চক এবং উত্তর প্রদেশের সুলতানপুর এবং আজমগড়। এছাড়া রয়েছে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ-রাজৌরি, পশ্চিমবঙ্গের তমলুক, মেদিনীপুর, হরিয়ানার কারনাল, কুরুক্ষেত্র, গুরগাঁও, রোহতক এবং ওডিশার ভুবনেশ্বর, পুরী এবং সম্বলপুর।
আগামী ১ জুন সপ্তম ধাপের ভোটের মাধ্যমে শেষ হবে চলমান লোকসভা নির্বাচন। ৪ জুন ঘোষণা করা হবে নির্বাচনের ফলাফল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.