লালপুরে ০৫ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার (ভিডিও)

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, ধর্ষণ, অপহরণসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল ইং ০৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখ ১৫.৪০ ঘটিকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর জেলার লালপুর থানাধীন উত্তর বাঁশবাড়িয়া গ্রামে অপারেশন চালানো হয়। ওই সময় কোম্পানী অধিনায়ক, মেজর, আশিকুর রহমান এবং কোম্পানী উপ-অধিনায়ক, সহকারি পুলিশ সুপার, মোঃ নুরল হুদা দ্বয়ের নেতৃত্বে মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন।
অপারেশন চলাকালীন সময়ে চানাচুর বিক্রির ড্রামে করে অভিনব কায়দায় মাদক বহনকালে যথাক্রমে, (ক) শুকনো গাঁজা- ৫ (পাঁচ) কেজি, (খ) মোবাইল- ০২টি, (গ) সীমকার্ড- ০২ টি, (ঘ) টিনের ড্রাম ০১টি জব্দ করা হয়। অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো- মোঃ জুমাত ঘোষ @ জুলমত (৩২), পিতা- মোঃ জিয়া ঘোষ, সাং- উত্তর লালপুর (মর্ডান প্রাইমারী স্কুলের পাশে), থানা-লালপুর, জেলা- নাটোর।
গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, জব্দকৃত ০৫ (পাঁচ) কেজি গাঁজার মূল মালিক হলো ১। মোঃ আলমগীর প্রামানিক (৪৫), পিতা- মোঃ সোনাউল্লাহ প্রামানিক, সাং- ঈশ্বরপাড়া (পূর্বপাড়া) ও ২। মোঃ হায়দার আলী (৪৮), পিতা- জাফর আলী, সাং- গোসাইপুর এবং ৩। মোঃ রাজু প্রামানিক (২৪), পিতা- মোঃ আলমগীর প্রামানিক, সাং- ঈশ্বরপাড়া (পূর্বপাড়া), সর্ব থানা- লালপুর, জেলা- নাটোর।
পরবর্তীতে গ্রেফতারকৃত আসামী মোঃ জুমাত ঘোষ @ জুলমত (৩২) এর তথ্য মতে অভিযান পরিচালনা করে মাদক কারবারীর মূলহোতা মোঃ আলমগীর প্রামানিক (৪৫) কে গ্রেফতার করা হয় এবং মোঃ হায়দার আলী (৪৮) ও মোঃ রাজু প্রামানিক (২৪) পলাতক থাকায় গ্রেফতার করা সম্ভব হয়নি। আটককৃত ব্যক্তিদ্বয় প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা পলাতক আসামীসহ জব্দকৃত আলামত গাঁজা পরস্পর যোগসাজসে বিভিন্ন এলাকা হতে অবৈধভাবে সংগ্রহ করে আইন- শৃংখলা বাহিনীর চোখকে ফাঁকী দিয়ে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখেছে বলে সাক্ষীদের সম্মুখে স্বীকার করে।
গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয় পেশাদার মাদক ব্যবসায়ী। তাহারা দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন অঞ্চলে মাদক ক্রয় বিক্রয় করে আসছে। উপরোক্ত ঘটনায় নাটোর জেলার লালপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণীর ১৯(ক)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানের অংশ হিসেবে সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহী কতৃক অভিনব কায়দায় মাদক বহণ কালে নাটোরের লালপুরে ০৫ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের বিষয়টি আজ শনিবার (০৯ সেপ্টেম্বর, ২০২৩ ইং) সিপিসি-২, নাটোর ক্যাম্প র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিটিসি নিউজ কে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.