লাফিয়ে বাড়ছে করোনা

কলকাতা (ভারত) প্রতিনিধি: আবার করোনার চোখরাঙানি শুরু হয়ে গেল। গত চব্বিশ ঘণ্টায় ২৬০জন শহরে আক্রান্ত হয়েছেন। এঁদের মধ্যে ১৬৩ জনের দ্বিতীয় ডোজ নেওয়া, কিন্তু তেমন কোন উপসর্গ নজরে পড়ছে না। ধরা পড়ছে টেস্ট করাতে গিয়ে। অনেকেই ছুটির পর অফিস জয়েন করবেন তাতে করোনা নেগেটিভ রিপোর্ট চাই।
কারোবা বিমানের বা দূরপাল্লার ট্রেনের টিকিট কাটতে হবে, কারোবা অন্য কোন কাজে লাগছে এই রিপোর্ট। যা শুনে দেখে প্রশাসনিক মহলে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তড়িঘড়ি বৈঠক করেন পুরসভার স্বাস্থ্য দফতরের দায়িত্ব প্রাপ্ত তথা প্রশাসক বোর্ডের সদস্য শ্রী অতিন ঘোষ।
তিনি বলেন,বারবার সতর্ক করা সত্ত্বেও বিধিনিষেধ না মেনে ঠাকুর দেখার লাগামছাড়া উন্মাদনার প্রভাব টের পেতে শুরু করেছে কলকাতা। গত তিনদিনের করোনা পরীক্ষা করানোর পর এই অভিমত প্রশাসক মহলের। সবচেয়ে চিন্তা বাড়াচ্ছে উপসর্গ হীনদের নিয়ে। তারা কার্যত সুপার স্প্রেডার হয়ে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে।
গত বুধবার রাজ্য সরকারের বুলেটিন অনুযায়ী,শহরে আক্রান্তের সংখ্যা ছিল ২৪৪।যাঁদের মধ্যে দ্বিতীয় ডোজ নিয়ে আক্রান্ত হয়েছেন ১৩২ জন। আর গতকাল বৃহস্পতিবারের রিপোর্ট বলছে ২৬০ জন করোনা আক্রান্ত হয়েছেন। যাঁর মধ্যে ১৬৩ জন দ্বিতীয়বার টিকা নিয়েছেন। তাঁর মধ্যেই ১২০জনের কোন উপসর্গ নেই।
প্রশাসনিক মহল থেকে জানা যাচ্ছে এখনই উচ্চ পর্যায়ের সংশ্লিষ্ট চিকিৎসক ও পদাধিকারিকদের নিয়ে কমিটি গঠন করা হবে। নবান্নের তরফে কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরকে সবিশদে জানিয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।
এদিকে যতদূর জানা যাচ্ছে কেন্দ্রীয় সংস্থা ডিসিজিআই এখনই অযথা উৎকন্ঠা না করার পরামর্শ দিয়েছে এবং তৃতীয় ঢেউ নিয়েও কিছু মন্তব্য করতে অস্বীকার করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.