লকডাউন এর মধ্যেও ঢাকা-নারায়ণগঞ্জ-গাজীপুর থেকে রাজশাহী এলেন ২৬ জন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগর করোনা সংক্রমণ না থাকলেও যে কোন সময় করোনা ছড়িয়ে পড়তে পারে। ঢাকা, গাজীপুর,নারায়ণগঞ্জ থেকে ২৬ জন এই লকডাউন এর মধ্যেও রাজশাহীতে ঢুকে পড়েছেন। যার মধ্যে ১২ জন রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় বলে জানা যায়।

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় রাজশাহী জেলা গত ১৪ এপ্রিল থেকে লকডাউন। কিন্তু এই লকডাউনও আটকাতে পারছে না বাইরের জেলা থেকে মানুষের রাজশাহী প্রবেশ। প্রতিদিনই বিভিন্ন জেলা থেকে রাজশাহীতে লোকজন প্রবেশ করছে।ফলে অনেকেই আতংকিত হয়ে পড়ছেন।

গত ২৪ ঘন্টাতেও রাজশাহীতে ঢাকা এবং গাজীপুর থেকে এসেছেন ২৬ জন। নারায়ণগঞ্জ থেকেও এসেছেন আরেকজন। গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার (২২ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে রাজশাহীতে আসেন নতুন এই ২৬ জন। এদের মধ্যে ঢাকা থেকে এসেছেন ১৬ জন এবং গাজীপুর থেকে এসেছেন ১০ জন। ঢাকা-নারায়ণগঞ্জ-গাজিপুর করোনাভাইরাসের এখন হটস্পট।

এই তিন জেলা থেকে যারা এসেছেন তাদের মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় আছেন ১২ জন এবং জেলার বাঘা উপজেলায় আছেন ১৫ জন। বিষয়টি বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক। তিনি জানান, এই ২৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গত ১ মার্চ মাস থেকে এখন পর্যন্ত ১ হাজার ৫৯৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এদের মধ্যে ১৪ দিন পুর্ণ হয়ে যাওয়ায় ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ২১৮ জন। রাজশাহীতে এখনো হোম কোয়ারেন্টাইনে আছে ৩৭৭ জন। রাজশাহীতে গত ১২ এপ্রিল থেকে ৮ জন কোভিড-১৯ রোগী পাওয়া গেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.