উজিরপুরে রেজাউলের মায়েরদোয়া ক্লিনিকে ভুল অপারেশনে স্কুল ছাত্রীর মৃত্যু 

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরের সাতলায় রেজাউলের মায়েরদোয়া ক্লিনিকে অ্যাপেন্ডিসাইটিসের অস্ত্রপচার করতে গিয়ে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। ১২ মে রবিবার রাত সাড়ে বারোটায় উপজেলার পশ্চিম সাতলা মায়ের দোয়া ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারে এ মৃত্যুর ঘটনা ঘটে।
মৃত স্কুল ছাত্রী সুমাইয়া আক্তার (১৮) নবম শ্রেণির ছাত্রী, আগৈলঝাড়া উপজেলার খাজুরিয়া গ্রামের হেলাল মীরের মেয়ে। উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুজ্জামান বলেন, সুমাইয়ার পেটের ডান পাশে ব্যথা হলে বড় ভাই রবিউল মীর শনিবার বিকেলে বোনকে নিয়ে মায়ের দোয়া ক্লিনিক এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারে আসে। কোন ধরনের পরীক্ষা-নিরীক্ষা না করে রাত সাড়ে আটটায় অস্ত্রপচার করতে নিয়ে যায় এবং ক্লিনিকে তার অস্ত্রপচার করে। রাত সোয়া ৯টার দিকে অস্ত্রপচার কক্ষ থেকে ডাক্তার বেরহয় তখন স্বজনদের জানান যে রোগীর অবস্থা ভালো নয়। রাত ১২ টার দিকে ক্লিনিক কর্তৃপক্ষ সুমাইয়াকে মৃত ঘোষনা করেন।
উল্লেখ্য,অবৈধ ক্লিনিক ও কথিত ডাক্তার রেজাউলের ক্লিনিকে একাধিকবার রোগী মৃত্যু অঙ্গহানীর একাধিক অভিযোগ রযেছে।
এ বিষয়ে জানার জন্য ক্লিনিক পরিচালক কথিত ডাক্তার রেজাউল করিমের নম্বরে কল করা হলে প্রথমে তিনি বিষয়টি অস্বীকার করলেও পরে তিনি খুলনা ও কোটালিপাড়ার সাধন কুমার বসু নামক এক ডাক্তারের নাম উল্লেখ করে অপারেশনের কথা স্বীকার করেন।
উজিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ  মোঃ শওকত আলী বিটিসি নিউজকে জানান, রোগী মৃত্যুর ঘটনা শুনেছি। তবে এর পুর্বেও ঐ ক্লিনিকে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছিল।
বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বিটিসি নিউজকে বলেন, রোগী মৃত্যুর কোন খবর পায়নি। রোগীর স্বজন যদি অভিযোগ দেয়, তাহলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
উজিরপুর মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ জাফর আহমেদ বিটিসি নিউজকে জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর (বরিশাল) প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.