র‍্যাব-৫ সিপিসি-২ নাটোরের অভিযানে অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি সহ আটক-১ 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃখলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, অস্ত্রধারী সন্ত্রাসী’সহ অপরাধীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশনিক দল গতকাল সোমবার (১২ জুলাই) ২০২১ ইং তারিখ রাত্রি ৮টা ৩৫ ঘটিকার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিত্বে নওগাঁ জেলার মান্দা থানাধীন কিত্তলী গ্রামস্থ জ্যোতি কোল্ড স্টোরেজের পার্শ্বে কোম্পানী কমান্ডার মেজর মোঃ সানরিয়া চৌধুরী এবং কাম্পানী উপ-অধিনায়ক অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হাসান এর নেতৃত্বে একটি অস্ত্রধারী সন্ত্রাস বিরাধী অভিযান পরিচালনা করে, অবৈধ অস্ত্র ও গুলি উদ্ধার পূর্বক ০১ জন অস্ত্র ব্যবসায়ী সস্ত্রাসীকে আটক করতে সক্ষম হন।
অপারেশনে আটককৃত অস্ত্র ব্যবসায়ী সস্ত্রাসীর কাছে থেকে যথাক্রমে, (ক) ০১ টি বিদশী পিস্তল, (খ) ০১ টি ম্যাগাজিন, (গ) ০৬ টি গুলি, (ঘ) ০১ টি ওয়ান শুটারগান, (ঙ) ০১ টি শপিং ব্যাগ উদ্ধার করা হয়। অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো, মোঃ মিজান শেখ (২২), পিতা- মৃত আবুল হাসান, সাং- প্রসাদপুর বোগদায়া, থানা- গোমস্তাপুর, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, জব্দকৃত অবৈধ আগ্নেয়াস্ত্র অজ্ঞাত স্থান হইতে অবৈধভাব সংগ্রহ করিয়া বিক্রয়ের উদ্দশ্যে নিজ হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষীদ্বয়ের সম্মুখে স্বীকার করে। গ্রেফতারকৃত ব্যক্তি এক’জন অস্ত্র ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবৎ অস্ত্র ক্রয়-বিক্রয় করিয়া আসিতেছে। উপরাক্ত ঘটনায় আসামীর বিরুদ্ধে নওগাঁ  জেলার মান্দা থানায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, এই চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত জব্দকৃত অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার ও কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক সোমবার দিবাগত-রাত অর্থাৎ আজ মঙ্গলবার (১৩ জুলাই) ২০২১ ইং তারিখ রাত্রি ১২টা ৪২ মিনিটে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন। র‍্যাবের পক্ষ থেকে ইতোমধ্যে জানানো হয়েছে অবৈধ অস্ত্র উদ্ধার থেকে শুরু করে দেশের শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.