র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে হেরোইন সহ গ্রেফতার-০১

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব ইতোমধ্যেই জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে সফলতার সাথে  নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় র‍্যাব-৫,অদ্য বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) ২০২১ ইং তারিখ দুপুর ২টা ৩০ ঘটিকায় রাজশাহী জেলার মোহনপুর থানাধীন খানপুর গামস্থ ধুরইল ইউনিয়ন  (ওয়ার্ড নং-০৮), বুরুজ ঘাট পাঁকা রাস্তার উপরে অপারেশন পরিচালনা করেন। ওই সময় অবৈধ মাদকদ্রব্য হেরোইন উদ্ধার পূর্বক একজন মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হন।
অভিযান চলাকালীন সময় মাদক কারবারির হেফাজত হোতে যথাক্রমে, (ক) ৬০০ গ্রাম হেরোইন, (খ) ০১ টি মোবাইল, (গ) ০১ টি সীমকার্ড, (গ) ০১ টি মোটর সাইকেল জব্দ করা হয়। অভিযানে গ্রেফতার মাদক কারবারি আসামী হলো, মোঃ রবিউল ইসলাম (৩৮), পিতা- মৃত মানিক মোল্লা, সাং- দূর্গাপুর, ইউনিয়ন- জাহানাবাদ (ওয়ার্ড নং-০৪), থানা- মোহনপুর, জেলা- রাজশাহী।
ঘটনার বিবরণে প্রকাশ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল জানতে পারেন যে, রাজশাহী জেলার মোহনপুর থানাধীন খানপুর গামস্থ ধুরইল ইউনিয়ন (ওয়ার্ড নং-০৮), বুরুজ ঘাট পাঁকা রাস্তার উপর (বেইলী ব্রীজের পূর্ব দিকে) ০১ জন মাদক কারবারি মাদকদ্রব্য হেরোইন বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করিতেছে।
র‍্যাব উক্ত সংবাদটি প্রাপ্ত হইয়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করিয়া আজ বৃহস্পতিবার ০২/০৯/২০২১ খ্রিঃ দুপুর ২টা ৩০ ঘটিকার সময় সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ রাজশাহী জেলার মোহনপুর থানাধীন খানপুর গামস্থ ধুরইল ইউনিয়ন  (ওয়ার্ড নং-০৮), বুরুজ ঘাট পাঁকা রাস্তার উপর (বেইলী ব্রীজের পূর্ব দিকে) পৌছামাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০১ জন ব্যক্তি কৌশলে তার সাথে থাকা মোটর সাইকেল’সহ পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ঘটনাস্থলেই উক্ত ব্যক্তিকে আটক করা হয়।
গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব কতৃক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে অবৈধভাবে মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করিয়া রাজশাহী জেলার বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিল। সে আরো জানায় যে, উক্ত মাদকদ্রব্য হেরোইন বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখিয়া ঘটনাস্থলে অবস্থান করিতেছিল। এ ঘটনায় আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার মোহনপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) সারণী ৮(গ) ধারায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত মাদকদ্রব্য হেরোইন উদ্ধার পূর্বক মাদক কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ২৭ মিনিটের দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.