র‍্যাব-৫ এর চলমান পৃথক দু’টি অভিযানে হেরোইন-ইয়াবা সহ গ্রেফতার-২

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে মাদক, সন্ত্রাস, অস্ত্র’সহ জঙ্গিবাদ নির্মূলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন র‍্যাপিড এ্যাকশান ব্যাটলিয়ান (র‍্যাব)। এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক দল গতকাল সোমবার (১২ এপ্রিল) ২০২১ ইং তারিখ বেলা ৩ ঘটিকায় এবং একইদিন বিকেল ৪ ঘটিকার দিকে পৃথক পৃথকভাবে দুই’টি অভিযান চালিয়ে মাদকদ্রব্য হেরোইন ও ইয়াবা উদ্ধার করেন। এসময় প্রথম অভিযানে ০১ জন মাদক কারবারিকে এবং দ্বিতীয় অভিযানে আরও ০১ জন মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হন।
প্রথম অভিযান: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল গতকাল সোমবার (১২ এপ্রিল) ২০২১ ইং তারিখ বেলা ৩ ঘটিকার দিকে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। সেই সময় সফলতার সাথে মাদকদ্রব্য হেরোইন উদ্ধার পূর্বক একজন মাদক কারবারিকে গ্রেফতার করেন র‍্যাব-৫ এর একটি চৌকস ইউনিট।
অপারেশনটি, রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন পূর্ব উজানপুর এলাকায় পরিচালনা করে ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারি হলো, মোঃ আব্দুল কারিম (৪৫), পিতা- মোঃ মুনসুর আলী, সাং- অন্দিপুর ০৪-নং ওয়ার্ড, থানা- ভোলাহাট, জেলা- চাঁপাইনবাবগঞ্জ। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার গোদাগাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
দ্বিতীয় অভিযান: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক দল একইদিন গতকাল সোমবার (১২ এপ্রিল) ২০২১ ইং তারিখ বিকেল ৪ ঘটিকার দিকে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। সেই সময় সফলতার সাথে মাদকদ্রব্য ইয়াবা উদ্ধার পূর্বক একজন মাদক কারবারিকে গ্রেফতার করেন র‍্যাব-৫ এর একটি চৌকস ইউনিট।
অপারেশনটি, রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন শিবপুর হাট এলাকায় পরিচালনা করে, ৩৬০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন। অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারি হলো, মোঃ টুটুল (৪২), পিতা-নমৃত আঃ সালাম, সাং- তকিয়া, থানা- নাটোর সদর, জেলা- নাটোর। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
পৃথক দু’টি সফল অভিযানে গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীদের প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত মাদক কারবারিরা তাদের কাছে থাকা জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য আলামত সমূহ বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আটককৃত থানা এলাকায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়।
উল্লেখ্য, উপরোক্ত চলমান বিরতিহীন পৃথক দু’টি অভিযানে উদ্ধারকৃত অবৈধ মাদকদ্রব্য ও আলামত সমূহ’সহ ০২ জন মাদক কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে সোমবার (১২ এপ্রিল) ২০২১ ইং রাত্রি ১১টা ০৩ মিনিটে ১টি অভিযানের সংবাদ এবং পরবর্তীতে গতকাল সোমবার দিবাগত-রাত অর্থাৎ আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) ২০২১ ইং রাত্রি ১২টা ৪৯ মিনিটের দিকে আরও একটি সফল অভিযানের সংবাদ ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.