র‍্যাবের অভিযানে ০২ টি ওয়ান শুটারগান সহ ০১ অস্ত্র ব্যবসায়ী আটক

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী’সহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে বিরতিহীন ভাবে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি চৌকস অপারেশনি দল গতকাল শনিবার (৩০ অক্টোবর) ২০২১ ইং তারিখ সন্ধ্যা ০৭ ঘটিকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নওগাঁ জেলার রানীনগর থানাধীন মিরাট গ্রামে একটি অস্ত্র বিরোধী অভিযান পরিচালনা করেন। এ সময় কোম্পানী কমান্ডার অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করেন।
অভিযান চলাকালীন সময়ে গ্রেফতারকৃত অস্ত্র কারবারি আসামীর হেফাজত হতে যথাক্রমে, (ক) ওয়ান শুটারগান- ০২ টি, (খ) মোবাইল ফোন- ০১ টি, (গ) সীমকার্ড- ০১ টি, (ঘ) গামছা- ০১ টি উদ্ধার পূর্বক আসামী মোঃ শহিদুল ইসলাম (২৮), পিতা- মোঃ রবু আলী, সাং- দক্ষিণ ইসলামপুর, থানা- গোমস্তপুর, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে জব্দকৃত অস্ত্র অবৈধভাবে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখেছে বলে সাক্ষীদের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। এই ঘটনায় নওগাঁ জেলার রানীনগর থানায় ১৮৭৮ সালের অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত ঘটনায় চলমান অভিযানে ০২ টি ওয়ান শুটারগান উদ্ধার’ ও অস্ত্র ব্যবসায়ী আসামীকে গ্রেফতারের বিষয়টি সিপিসি-২ নাটোর, র‍্যাব-৫, রাজশাহী কতৃক গতকাল শনিবার (৩০ অক্টোবর) ২০২১ ইং তারিখ দিবাগত-রাত ১১টা ৩২ মিনিটের দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.