র‌্যাব-৫ এর পৃথক দু’টি অভিযানে বিপুল পরিমান হেরোইন ও ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে র‌্যাব-৫ এর পৃথক দু’টি অভিযান চালিয়ে বিপুল পরিমান হেরোইন, ইয়াবা, অটোরিক্সা, মোবাইল ফোন ও অন্যান্য দ্রব্যাদি উদ্ধারসহ ৩ মাদক ব্যবসায়ীকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে।

প্রথম অভিযানটি, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল গতকাল শনিবার (৩০ মে) ২০২০ ইং তারিখ বিকেল ৫টা ৪৫ মিনিটের দিকে রাজশাহী মহানগরীর শাহমখদুম থানাধীন বাঁশের আড্ডা এলাকায় অপারেশন পরিচালনা করা হয়।

সেই সময় অভিযানে বিপুল পরিমাণ হেরোইন ও অটোরিকশাসহ  ০১ জন মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলেন, মোঃ রবিন (১৯), পিতা- মোঃ কামরুল ইসলাম, সাং- হাজরাপুকুর বিহারী কলোনী, থানা- চন্দ্রিমা, রাজশাহী মহানগর। উক্ত মাদক ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ০১ কেজি হেরোইন, (খ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০১ টি সীমকার্ড, (ঘ) ০১ টি মেমোরীকার্ড, (ঙ) ০১ টি অটোরিক্সা জব্দ করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগীর শাহমখদুম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

দ্বিতীয় অভিযানটি, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল কর্তৃক একইদিন গতকাল শনিবার (৩০ মে) ২০২০ ইং তারিখ সন্ধা সাড়ে ৬ টার সময় রাজশাহী জেলার বাগমারা থানাধীন বাইগাছা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

সেই সময় অভিযানে ইয়াবা ও মোবাইল ফোনসহ ০২ জন মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন। উক্ত মাদক ব্যবসায়ীরা হলেন, ১। মোঃ এবাদত হোসেন (৩২), পিতা- মোঃ আশরাফ আলী, সাং- বাইগাছা, ২। মোঃ রফিকুল ইসলাম (২১), পিতা-মোঃ ফছির উদ্দিন, সাং- বারুইপাড়া, উভয়ের থানা- বাগমারা, জেলা- রাজশাহী।

উক্ত মাদক ব্যাবসায়ীদের কাছে থেকে যথাক্রমে, (ক) ৪৯৮ পিচ ইয়াবা ট্যাবলেট, (খ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০১ টি সীমকার্ড জব্দ করা হয়। উক্ত আসামীদ্বয়ের বিরুদ্ধে রাজশাহী জেলার বাগমারা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম বলেন, আমরা যথারীতি মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে জনসচেতনতা ও প্রচার-প্রচারণায় বিভিন্ন প্রতিরোধ মূলক কাজে দেশের সামরিক বাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সথে একযোগে কাজ করে যাচ্ছি।

পাশাপাশি আমাদের ওপরে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে আসছি। মাদকের ব্যপারে র‌্যাবের পক্ষ থেকে ইতি পূর্বেই জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। আমরা ইতোমধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছি এবং আমাদের সুনাম অক্ষুণ্ণ রাখতে পেরেছি। যাহার নজির ইতি পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে।

এছাড়াও দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও জানান।

তিনি এও বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের সার্বক্ষণিক যুদ্ধ’ এর সাথে জড়িত ব্যাক্তিরা যতোই শক্তিশালী বা ক্ষমতাধর হোকনা কেন তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা।

তাদেরকে সমূলে ধ্বংস করা হবে, এ ব্যাপারে সমাজের সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানান র‌্যাব-৫ এর এই কোম্পানী অধিনায়ক।

পাশাপাশি প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশের ন্যায় র‌্যাব-৫ এর আওতাধীন বসবাসরত সকল এলাকাবাসীর উদ্দেশ্যে কোম্পানী অধিনায়ক বলেন, আমারা কোনভাবেই যেন আক্রান্ত না হই, সেজন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতাসহ রাষ্ট্রীয় সকল নির্দেশনা মেনে চলারও আহ্বান জানান কোম্পানী অধিনায়ক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.