র‌্যাব-৫ এর অভিযানে ২টি দেশীয় পিস্তল, গুলি ও অন্যান্য দ্রব্যাদিসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১টি বিশেষ অভিযান পরিচালনা করেন। আজ মঙ্গলবার (১১ ফেব্রয়ারি ২০২০ ইং) বিকেল সাড়ে ৫ টার সময় রাজশাহী মহানগর শাহমখদুম থানাধীন থানা মোড়া এলাকায় অপারেশন পরিচালনা করা হয়।

সেখান থেকে অস্ত্র ব্যবসায়ী, মাদুস রানা (৩৫), পিতা- মোঃ ফারুক হোসেন, সাং- পবা নতুনপাড়া, থানা- শাহমখদুম, রাজশাহী মহানগরকে দেশীও পিস্তল, গুলি ও অন্যান্য দ্রব্যাদিসহ গ্রেফতার করতে সক্ষম হন।

গ্রেফতারকৃত এই  অস্ত্র ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ০২ টি দেশীয় তৈরী পিস্তল, (খ) ০২ রাউন্ড গুলি, (গ) ০২ টি মোবাইল ফোন, (ঘ) ০৩ টি সীমকার্ড, (ঙ) ০১ টি মেমোরীকার্ড, (চ) নগদ ১৭০০/- (সতেরোশো) টাকা উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর শাহমখদুম থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৫ এর পক্ষ থেকে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানানো হয়, তাদের নিজস্ব গোয়েন্দা নজরদারির প্রেক্ষিতে এবং সঠিক সংবাদের ভিত্তিতে, রাজশাহী মহানগরীর শাহমখদুমন এলাকায় অভিযান পরিচালনার মাধ্যমে ১ অস্ত্র ব্যাবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

সেই সময় গ্রেফতারকৃত আসামীর কাছে থেকে তারা, ০২ টি দেশীয় তৈরী পিস্তল, ০২ রাউন্ড গুলি ও অন্যান্য দ্রব্যাদ উদ্ধার সহ তারে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ঘটনাস্থলের নিকটস্থ থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।

র‌্যাব-৫ এর পক্ষ থেকে তারা বিটিসি নিউজ এর প্রতিবেপদককে বলেন, আমরা ইতি মধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছি এবং আমাদের সুনাম অক্ষুণ্ণ রাখতে পেরেছি। তার’ই ধারাবাহিকতায় বরাবরের মতো অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নির্মূলসহ যে কোন ধরনে অরাজকতাকে রুখে দিয়ে অপরাধীদের বিরুদ্ধে কঠিন থেকে কঠিনতম পদক্ষেপ নিতেও আমরা দ্বিধাবোধ করিনি এবং কোন সময় কোরবোও না।

আমরা অস্ত্র ব্যাবসায়ীদের যে কোন পরিকল্পনাকে নস্যাৎ করে দিয়ে তাদেরকে আটক করতে সক্ষম হবো ইনশাআল্লাহ্। যাহার নজির ইতি পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে।

পাশাপাশি দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও জানান।

তারা এও বলেন, অস্ত্র ব্যাবসায়ী ও মাদকের বিরুদ্ধে আমাদের সার্বক্ষণিক যুদ্ধ এর সাথে জড়িত ব্যাক্তিরা যতোটাই শক্তিশালী বা ক্ষমতাধর হোকনা কেন তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.