রোয়া’র উদ্যোগে জেনারেল ম্যানেজার রেলওয়ে/পশ্চিম এর সাথে মতবিনিময় সভা

প্রেস বিজ্ঞপ্তি: রিটায়ার্ড অফিসার্স এ্যাসোসিয়েশন (রোয়া) এর উদ্যোগে সিনিয়র জেলা জজ জনাব মোঃ জাহিদুল ইসলাম এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল অদ্য ০২/১১/২০২১ইং তারিখ দুপুর ১২.০০ ঘটিকায় জেনারেল ম্যানেজার, রেলওয়ে পশ্চিম অঞ্চল, রাজশাহী, এর সাথে সাক্ষাৎ করে রাজশাহী বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের বিষয়ে মতবিনিময় করেন। উক্ত মতবিনিময় সভা সঞ্চালন করেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মোঃ শরিফুজ্জামান।
উক্ত সভায় রোয়ার বিশিষ্ট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সভা শেষে মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়ের কাছে প্রেরণের জন্য একটি প্রস্তাবনা মাননীয় জেনারেল ম্যানেজার, রেলওয়ে পশ্চিম অঞ্চল, রাজশাহী এর কাছে হস্তান্তর করেন।

১. ঢাকা-রাজশাহী ডাবল লাইন চালু করণ।

২. রাজশাহী-চট্টগ্রাম বিরতিহীন ট্রেন চালু ও বাণিজ্যিক ওয়াগন সংযুক্ত করণ।
৩. আমনুরা-গোদাগাড়ী এবং প্রেমতলী পর্যন্ত পুরাতন রেল পথ পুনঃস্থাপন করা যাতে হিন্দু সম্প্রদায়ের লোকজন তাদের গুরুত্বপূর্ণ তীর্থভূমি গৌরাঙ্গ মন্দির পরিদর্শন করতে পারে যা বৃটিশ ভারতে লক্ষ লক্ষ হিন্দু তাদের এই পবিত্র মন্দির পরিদর্শন করত এবং তাদের ধর্মীয় আচার আচরণ পালন করত। যার ফলে এ অঞ্চলে নতুন একটি পর্যটন নগরী হিসেবে গড়ে উঠবে এবং বরেন্দ্র অঞ্চলের উৎপাদিত মাল্টা, টমেটো, আম ও মাছসহ বিভিন্ন পন্য দেশের বিভিন্ন স্থানে প্রেরণ করা সহজ হবে। সেই সাথে কিছু কর্মসংস্থানেরও সৃষ্টি হবে।
৪. রাজশাহীর সাথে রংপুর, দিনাজপুরগামী ট্রেন সমূহে প্রথম শ্রেণির আসন বৃদ্ধি করণ ও অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি করণ।
৫. সিনিয়র সিটিজেনদের জন্য স্টেশনে বিশেষ টিকেট কাউন্টার সহ তাদের বসা ও অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি করণ সেই সাথে ফাস্টএইড মেডিকেল বক্স রাখা এবং প্রতিটি ট্রেনে সিনিয়র সিটিজেনদের জন্য কমপক্ষে ৫০টি সিট বরাদ্দ করণ।
৬. রেল স্টেশনে বিমানের ন্যয় যাত্রীদের ব্যাগেজ পরিবহনের জন্য প্রয়োজনীয় সংখ্যক ট্রলী ও হুইল চেয়ার এর ব্যবস্থা করা।
৭. সকল অরক্ষিত রেল ক্রসিং এ গেইট ম্যান নিয়োগ করা। এক্ষত্রে যে প্রতিষ্ঠানের রাস্তা রেল লাইন ক্রসিং করেছে যেমন সিএন্ডবি রোড, সিটি কর্পোরেশন রোড, এলজিইডি, সড়ক ও জনপথ বিভাগে কে রেলের প্রয়োজনীয় অনুমতি সাপেক্ষে রেল লাইনের উপর রাস্তা নির্মান এবং গেইটম্যান নিযুক্ত করার বিষয়ে রেলওয়ে এবং উক্ত ডিপার্টমেন্ট এর সাথে সমন্বয় পূর্বক গেইট ম্যান নিশ্চিত করণ।
৮. রাজশাহীর বনলতা ট্রেন যেহেতু চাঁপাই নবাবগঞ্জ এর জন্য বরাদ্দ হয়েছে, বিধায় রাজশাহীতে রাজশাহী-ঢাকা নতুন আরএকটি ট্রেন চালু করণ।
৯. রেলওয়ে এর ব্যস্থাপনায় রাজশাহীতে একটি রেলওয়ে মেডিকেল কলেজ স্থাপন।
১০. রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশন ও রাজশাহী কোর্ট স্টেশনের প্রয়োজনীয় সংস্কার সাধন করা।
১১. রাজশাহীতে বগি, ওয়াগন, ইঞ্জিনসহ অন্যান্য সামগ্রী তেরী ও মেরামতের জন্য একটি আধুনিক রেলওয়ে কারখানা।

রাজশাহীর জনগণের প্রাণের দাবী গুলি সদয় বিবেচনার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নিকট প্রদান করা হলো।

সংবাদ প্রেরক (মোঃ শরিফুজ্জামান), মহাসচিব, রিটায়ার্ড অফিসার্স এ্যাসোসিয়েশন (রোয়া)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.