রোহিঙ্গা সমস্যার দ্রুত সমাধান চায় চীন: প্রতিনিধিদল

বিটিসি নিউজ ডেস্ক: সফররত চীনের সিপিপিসিসি’র ভাইস প্রেসিডেন্ট কং কুউয়ান বলেছেন, চীন রোহিঙ্গা সমস্যার দ্রুত সমাধান চায়। চীনা পলিটিক্যাল কন্সাল্টেটিভ কনফারেন্স এর পররাষ্ট্র বিষয়ক কমিটির (সিপিপিসিসি) ভাইস প্রেসিডেন্ট কং কুউয়ানের নেতৃত্বে ৬ সদস্যের এ প্রতিনিধিদল সফর করছে।
আজ মঙ্গলবার সংসদ ভবনে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সাথে সাক্ষাৎকালে এ কথা বলেন কং কুউয়ান। সাক্ষাৎকালে প্রতিনিধিদল ডেপুটি স্পিকারের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। ডেপুটি স্পিকার চীনের প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বাংলাদেশ জাতীয় সংসদের কার্যাবলী এবং সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠায় জাতীয় সংসদের ভূমিকা সম্পর্কে তাদের অবহিত করেন।
সিপিপিসিসি এর ভাইস প্রেসিডেন্ট কং কুউয়ান বলেন, ‘আমি বাংলাদেশ সফরে এসে বুঝতে পারছি যে, বাংলাদেশ খুব সুন্দর একটি দেশ এবং বাংলাদেশের মানুষ খুব অতিথি ভাবাপন্ন। বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধন দিন দিন আরও দৃঢ় হবে।’ তিনি বলেন, তার দেশের চেতনাকে বাংলাদেশের কাছে তুলে ধরার জন্য এসেছেন। এখানে এসে আমরা বাংলাদেশের চলমান উন্নয়নের বিভিন্ন দিক দেখেছি এবং মুগ্ধ হয়েছি।
ডেপুটি স্পিকার বলেন, চীন বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে যে সহযোগিতা করে আসছে বাংলাদেশও সে বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনায় রাখে। বাংলাদেশে বিনিয়োগের জন্য দক্ষিণ এশিয়ার একটি উপযোগী দেশ উল্লেখ করে চীনকে বাংলাদেশে আরও বেশি বিনিয়োগ করার আহ্বান জানান ডেপুটি স্পিকার। সূত্র: বাসস।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.