রোনালদো’র সামনে রেকর্ড’র হাতছানি

বিটিসি স্পোর্টস ডেস্ক: উয়েফা নেশন্স লিগের লিগ এ’তে গ্রুপ থ্রি’র ম্যাচে মাঠে নামবে পর্তুগাল। সুইডেনের বিপক্ষে এ ম্যাচে গোল করলেই বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে জাতীয় দলের জার্সি গায়ে শততম গোলের রেকর্ড গড়বেন ক্রিস্টিয়ানো রোনালদো।

সুইডেনের ফ্রেন্ডস অ্যারেনা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়। এদিকে, একই সময় লিগের গ্রুপ টু’র ম্যাচে মুখোমুখি হবে বেলজিয়াম ও আইসল্যান্ড।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে ৪-১ গোলে হারানোর সুখস্মৃতি এখনও তরতাজা পর্তুগালের। সেই জয়ের আত্মবিশ্বাস সঙ্গে নিয়েই এবার সুইডেনের মাঠে আতিথ্য নেবে সেলেকাওরা।

এর আগে দু’দলের মুখোমুখি দেখা হয়েছে ১৮ বার। যার মাত্র ৫ বার জিতেছে পর্তুগাল। হেরেছে ৭টিতে আর ড্র হয়েছে ৬টি ম্যাচ। এ ম্যাচের আগে সবশেষ ২০১৭ তে মুখোমুখি হয়েছিলো দু’দল। যেখানে ৩-২ গোলে হেরেছিলো সেলেকাওরা। তাই এ ম্যাচ প্রতিশোধের বটে রোনালদোদের জন্য।

গেলো ম্যাচে ইনজুরির কারণে খেলা না হলেও এ ম্যাচের জন্য পুরোপুরি ফিট সিআরসেভেন। পর্তুগালের হয়ে ১৬৪ ম্যাচে ৯৯ গোল করা রোনালদো এ ম্যাচে গোল করলেই জাতীয় দলের হয়ে শততম গোলের রেকর্ড গড়বেন। বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে এ কীর্তি গড়বেন তিনি।

এদিকে, এ ম্যাচের জন্য দল সাজাতে অভিজ্ঞদের প্রাধান্য দিচ্ছেন কোচ ফার্নান্দো সান্তোস। ব্রুনো ফার্নান্দেজ, বার্নার্ডো সিলভা ছাড়াও হুয়াও ফেলিক্স অথবা আন্দ্রে সিলভা জায়গা পেতে পারেন মূল একাদশে।

এ লিগের আরেক গ্রুপে মুখোমুখি হবে বেলজিয়াম ও আইসল্যান্ড। ডেনমার্কের বিপক্ষে জিতে নেশন্স লিগের শুরুটা বেলজিয়ামের ভালো হলেও, আইসল্যান্ডের জন্য ছিলো ততটাই খারাপ। ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে হেরে পয়েন্ট খুইয়েছে তারা। তাই আসরে টিকে থাকতে জয়ের বিকল্প নেই তাদের সামনে। অন্যদিকে, ফুরফুরে মেজাজে আছে বেলজিয়াম।

রেড ডেভিলস শিবিরে আছেন রোমেলু লুকাকু, ইডেন হ্যাজার্ডদের মত তারকা দুই খেলোয়াড়। যদিও গেলো ম্যাচে গোলের দেখা পাননি এই দু’জন। তাই এ ম্যাচে জ্বলে ওঠার অপেক্ষায় থাকবেন লুকাকু, হ্যাজার্ডরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.