রেস্টুরেন্টের খাবার খেয়ে অসুস্থ ২২ জন, মালিক পলাতক

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় দইখাওয়া বাজারের রেদওয়ান রেস্টুরেন্টের খাবার খেয়ে প্রায় ৩০ জন গুরুত্বর অসুস্থ হয়ে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।
রোববার (২৮ মে) সকালে অসুস্থ ২২ জনকে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা প্রদান করা হচ্ছে। অনেকের রংপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
এর আগে শনিবার সকালে উপজেলা দইখাওয়া বাজারে চিড়ার মিল এলাকার লোকজন রেদওয়ান হোটেলে খাবার খেয়ে এঘটনা ঘটে।
খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার (২৭ মে) সকালে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া বাজারের চিড়ার মিল এলাকার রেদওয়ান রেস্টুরেন্টে পরাটা, ডাল খেয়ে ৫ থেকে ৮ ঘন্টা পর পেটে ব্যথা, বার বার পাতলা পায়খানা ও বমি, জ্বর হতে থাকে। পরিবারের লোকজন বেগতিক হওয়ায় শনিবার রাতে ও সকালে একের পর এক আক্রান্ত ব্যক্তিকে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এখন পর্যন্ত অসুস্থ ২২ জনকে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।
হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত মেডিকেল অফিসার ডা.আল আকসা বলেন, রাত থেকে সকাল পর্যন্ত বর্তমানে হাসপাতালে প্রায় ২২ জন ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।
দইখাওয়া বাজারের স্থানীয় আমিনুর রহমান বলেন, ওই হোটেলের খাবার যারাই খেয়েছে তারাই আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।
রেদওয়ান রেস্টুরেন্টের মালিক আতিয়ার রহমানের সাথে যোগাযোগ করা হলে তার পাওয়া যায়নি। তার হোটেলে গেলে তাকে পাওয়া যায়নি।
উপজেলার গোতামারী এলাকার খাবার খেয়ে অসুস্থ রবিউল ইসলাম বিটিসি নিউজকে বলেন, সকালের ওই চায়ের দোকানে নাস্তা খেয়ে কাজের উদ্দেশ্যে বের হই। এর পর পেট ব্যথা, বমি এবং পাতলা পায়খানা হতে থাকে। পরে অসুস্থ হয়ে হাতীবান্ধা হাসপাতালে ভর্তি হই।
হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈম ইসলাম নয়ন বিটিসি নিউজকে বলেন, অসুস্থদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হচ্ছে। দুইজন রোগীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। ধারণা করা হচ্ছে খাবারে বিষক্রিয়া হয়ে এ ঘটনা হতে পারে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.