রেললাইন ভাঙা, গামছা উড়িয়ে ট্রেন থামালো গ্রামবাসী : রক্ষা পেল ‘পঞ্চগড় এক্সপ্রেস’

বিশেষ প্রতিনিধি: ঢাকা থেকে ছেড়ে আসা ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি জয়পুরহাটের পাঁচবিবি রেলওয়ে স্টেশন অতিক্রম করে হিলির উদ্দেশ্যে ছেড়ে গেলে উপজেলার কোকতারা এলাকায় রেললাইনের উপর লাল গামছা উড়ানো দেখে হঠাৎ করেই ট্রেন থামিয়ে দেন ট্রেনের চালক।
আজ শুক্রবার (২০ আগস্ট) ভোর সাড়ে ৬ টার দিকে এই ঘটনাটি ঘটেছে। ঘটনার পর থেকে প্রায় দুই ঘন্টা পার হলে ওই পথে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
এঘটনায় ট্রেনের লোকো মাষ্টার শাহ আলম গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে বলেন, রেললাইনের প্রায় ৮ ইঞ্চি জায়গা ভেঙ্গে রয়েছে। আর এই ভাঙা রেললাইন দিয়ে ট্রেনটি প্রায় ৮০ কিলোমিটার গতিতে পার হওয়ার কথা ছিল। গ্রামবাসীদের তৎপরতায় ও বুদ্ধিমত্তায় বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে যাত্রী’সহ ট্রেনটি রক্ষা পেল।
গ্রামবাসীরা বিটিসি নিউজকে জানান, স্থানীয় শফিকুল ইসলাম, তার ভাতিজা গুলজার ও নাজির হোসেন নামে এক তরুণ রেললাইনের ভাঙা অংশ দেখে ট্রেন থামানোর সিদ্ধান্ত নেন।
গ্রামবাসীরা আরও জানান, ভোর রেললাইন দিয়ে হেঁটে যাওয়ার সময় নাজির রেললাইন ভাঙা দেখে আমাকে জানায়। এসময় আমার ভাতিজাকে লাল গামছা আনতে বাড়ি পাঠাই। বাড়ি কাছে হওয়ায় দ্রুত গামছা আনলে আমরা ট্রেন আসার সাথে সাথেই লাল গামছা উড়িয়ে ট্রেনটি আটকাতে সক্ষম হয়েছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.