রেলওয়ে নিজের চাকরী বহিরাগত মানুষকে সামান্য বেতনে করানো (ভিডিও)

ক্রাইম (পাবনারিপোর্টার: ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের কয়েকটি দপ্তরে চাকরীর নামে ব্যাপক অনিয়ম ও নিজের চাকরী (শ্রমিক) বহিরাগত মানুষকে সামান্য বেতন দিয়ে করানো হচ্ছে।

আর চাকরী জীবি বহাল তবিয়তেই বেতন তুলে চলছে।

বিটিসি নিউজ এর অনুসন্ধানে উঠে এসেছে এসব নানা অনিয়মের চিত্র, নিজের চাকরী অন্যকে দিয়ে করানো, নিজ কর্মস্থলে নিজের চাকরী না করে রেলওয়ের একজন কর্মকর্তার বাসায় কাজের বুয়া হিসেবে ঢাকায় দীর্ঘদিন ধরে রয়েছেন। তার কর্মস্থল ঈশ্বরদী স্টেশনে জনৈক সুলতানা নামক একজন নারী সামান্য বেতনে চাকরী করছেন।

অপরদিকে ঈশ্বরদী জংশন স্টেশন ইয়ার্ডের মধ্যে ট্রেন চলাচল বা শান্টিং করার ক্ষেত্রেও একই অবস্থা চালকের আসনে রয়েছে বহিরাগত যুবক রাকিবুল ইসলাম (রাকিব)। যার নাই কোন ট্রেনিং তার হাতে দেখা যায় রেলওয়ের ওকিটকি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন রেলওয়ের নিন্ম কর্মকর্তা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এই কারণে ইয়ার্ডের মধ্যে শান্টিং করার সময় ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পড়ে।

আমাদের সুত্র আরও জানান, এমন অবস্থা বেশ কয়টি দপ্তরের মধ্যে রয়েছে। যেখানে নিজের চাকরী বহিরাগত লোক দিয়ে করানো হচ্ছে।

এবিষয়ে ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের সুপারেনডেন্ট (এস এস) মহিউল ইসলাম (ভারপ্রাপ্ত) সাথে কথা বললে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এসব ছোট খাটো বিষয়ে লেখে কোন লাভ নাই। এতে আপনাদের সন্মান থাকে না।

উপরোক্ত বিষয়গুলো তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবী তুলেছে সচেতন মহল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (পাবনারিপোর্টার মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.