রুশ বিদ্যুৎকেন্দ্রে ইউক্রেনের হামলা, ৫০টি ড্রোন ভূপাতিতের দাবি মস্কোর

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার বিভিন্ন অঞ্চলে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। শুক্রবার (১৯ এপ্রিল) দিবাগত রাতে এসব হামলা চালানো হয়। শনিবার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এই দাবি করেছে। রাশিয়ার জ্বালানি অবকাঠামো লক্ষ্য করে এসব হামলা হয়েছে।
রাশিয়ার বেলগোরোড অঞ্চলের গভর্নর ভিয়াচেস্লাভ গ্ল্যাডকভ সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, রাশিয়ার আটটি অঞ্চলে ৫০টি ড্রোন ভূপাতিত করেছে রুশ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এর মধ্যে ইউক্রেন সীমান্তবর্তী পশ্চিমাঞ্চলীয় বেলগোরোড অঞ্চলে ২৬টি ড্রোন ভূপাতিত করা হয়।
ইউক্রেনীয় কর্মকর্তারা সাধারণত রুশ ভূখণ্ডে হামলার বিষয়ে মন্তব্য করা থেকে বিরত থাকেন। তবে অনেক ড্রোনের নিশানা রাশিয়ার জ্বালানি অবকাঠামো ছিল বলে প্রতীয়মান হয়েছে।
কালুগা অঞ্চলের প্রধান ভ্লাদিস্লাভ শাপসা শনিবার বলেছেন, একটি ড্রোনের আঘাতে একটি সাব স্টেশনে আগুন লেগেছিল। ব্রায়ানস্কের গভর্নর আলেক্সান্ডার বোগোমাজ ও স্মোলেনস্কের গভর্নর ভাসিলি আনোখিন জ্বালানি ও বিদ্যুৎ স্থাপনায় আগুনের কথা জানিয়েছেন।
গত কয়েক মাস ধরে রাশিয়ার তেল শোধনাগার ও টার্মিনালকে নিশানা করে ইউক্রেনের ড্রোন হামলা বেড়েছে। রুশ ভূখণ্ডে হামলা জোরদারের অংশ হিসেবে ড্রোন হামলা বাড়িয়েছে ইউক্রেনীয় সেনারা।
এদিকে, শনিবার ইউক্রেনীয় বিমান বাহিনী বলেছে, শুক্রবার দিবাগত রাতে সাতটি ক্ষেপণাস্ত্র দিয়ে ইউক্রেনে হামলা করেছে রাশিয়া। আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দুটি ক্ষেপণাস্ত্র ও তিনটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.