রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ওডেসায় হোটেল ও শপিংমল বিধ্বস্ত

বিটিসি আন্তর্জাতিক ডেস্কইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী ওডেসায় রাশিয়ার সামরিক হামলায় একটি শপিংমল এবং দুটি হোটেল বিধ্বস্ত হয়ে পড়েছে। সোমবার রুশ বাহিনী এ রাসায়নিক ক্ষেপণাস্ত্র হামলা চালায়। 
ইউক্রেনের ওডেসা আঞ্চলিক সামরিক প্রশাসনের মুখপাত্র সের্গেই ব্রাচুক বলেন, তিনটি কিনঝাল ক্ষেপণাস্ত্র, রাশিয়ার নতুন হাইপারসনিক ক্ষেপণাস্ত্র, একটি বিমান থেকে ছোঁড়া হয়েছিল। একটি পর্যটন অবকাঠামো লক্ষ্যবস্তুতে আঘাত করেছিল।
তিনি বলেন, ক্ষেপণাস্ত্র হামলার পর দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তবে সিএনএনের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত দুটি ভিডিও ভৌগলিক অবস্থান এবং সত্যতা যাচাই করেছে, যা জাটোকা গ্রামের একটি হোটেলে উল্লেখযোগ্য ক্ষতিগ্রস্ত অবস্থা দেখায়। ভিডিওগুলোর মধ্যে একটি প্রথম ওডেসা সিটি কাউন্সিল প্রকাশিত।
এটি ওডেসা অঞ্চলের দ্বিতীয় হোটেল যা সোমবার লক্ষ্যবস্তু করা হয়েছিল। কেন দুটি হোটেল, বা কারা তাদের মধ্যে থাকতে পারে, তাদের লক্ষ্যবস্তু করা হয়েছিল তা স্পষ্ট নয় বলে আঞ্চলিক সামরিক প্রশাসনের মুখপাত্র সের্গেই ব্রাচুক জানান।
ইউক্রেনের আর্মড ফোর্সেস সাউদার্ন অপারেশনাল কমান্ডের তথ্য মতে, একটি শপিংমলেও সাতটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে বলা হয়, পাঁচজন আহত হয়েছেন এবং ধর্মঘটে একজন মারা গেছেন। (সূত্র: সিএনএন) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.