রায়ে প্রমাণিত হয়েছে কেউ আইন’র ঊর্ধ্বে নয় : আইনমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, অর্থ আত্মসাতের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার সাজা হওয়ায় প্রমাণিত হয়েছে, কেউ আইনের ঊর্ধ্বে নয়।
আজ মঙ্গলবার (০৯ নভেম্বর) রায়ের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
আনিসুল হক বলেন, অন্যায় করলে তার বিচার হবেই। এই রায়ের মাধ্যমে এটাই প্রমাণিত হচ্ছে কেউ আইনের ঊর্ধ্বে নয়। বাংলাদেশের ইতিহাসে কোনো বিচারপতি এমন অপরাধ করেননি । সেজন্য এমন বিচার করার প্রয়োজন হয়নি। অন্যায় হলে নিশ্চয়ই বিচার হতো।
অর্থ আত্মসাতের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ৪ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের মামলায় তাকে এ সাজা দেওয়া হয়।
আজ মঙ্গলবার (০৯ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে ৪৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। রায়ে একই সঙ্গে আটজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।
কারাদণ্ডপ্রাপ্ত অপর আসামীরা হলেন- ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) সাবেক অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবু হক চিশতী, ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) সাবেক এমডি এ কে এম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, রনজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায়। এদের মধ্যে এমডি এ কে এম শামীমের ৪ বছরের কারাদণ্ড ও বাকি আসামীদের ৩ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.