রাসেলের শেষের ঝড়ে ফাইনালে বরিশালের সামনে কুমিল্লার লড়াকু পুঁজি

বিটিসি স্পোর্টস ডেস্ক: কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটারদের উইকেটে সেট হয়ে আউট হয়ে আসা ও ধীরগতির ইনিংসে মনে হচ্ছিল, ফাইনালে সহজ লক্ষ্যই পেতে যাচ্ছে ফরচুন বরিশাল। তবে শেষের দিকে নেমে ব্যাটে চিরায়ত ঝড় তুলেছেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব আন্দ্রে রাসেল। তাতে ১৫৪ রানের লড়াকু পুঁজি তুলেছে কুমিল্লা।
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে এদিন কুমিল্লাকে ব্যাট করতে পাঠান বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। প্রথম ওভারেই সুনীল নারাইনকে ফেরান কাইল মেয়ার্স। একবার ওবেড ম্যাককয় তার সহজ ক্যাচ ছাড়লেও দ্বিতীয়বার একই ভুল করেননি। এরপর ঝোড়ো সূচনার ইঙ্গিত দিয়েও ইনিংস বড় করতে পারেননি তাওহীদ হৃদয়। দলীয় ৩০ রানের মাথায় ব্যক্তিগত ১৫ রান করে ফেরেন তিনিও। পাওয়ার প্লের ৬ ওভারের মধ্যে অধিনায়ক লিটনও ফেরেন। শেষের ২ উইকেট নেন জেমস ফুলার।
বরিশালের বোলার-ফিল্ডারদের নিপুণ দক্ষতায় ৭৯ রানের মধ্যে জনসন চার্লস ও মঈন আলীও প্যাভিলিয়নের পথ ধরতে বাধ্য হন। তবে একপাশ আগলে ছিলেন মাহিদুল ইসলাম অংকন। কুমিল্লা দলীয় ১০০ রান পূর্ণ করে ১৫ ওভার ১ বলে। সপ্তম উইকেটে জাকের আলীকে নিয়ে ৩৬ রানের জুটি গড়েন। তবে সেটি ছিল বেশ ধীরগতির। ১১৫ রানের মাথায় ৩৫ বলে ৩৮ রান করে সাইফউদ্দিনের বলে বোল্ড হন অংকন।
অষ্টম ব্যাটার হিসেবে মাঠে নামেন আন্দ্রে রাসেল, তখন ইনিংসের বাকি মাত্র ২০ বল। তবে বরাবরের মতোই হতাশ করেননি রাসেল। শেষ পর্যন্ত মাঠে থেকে খেলে গেছেন দাপট দেখিয়ে। আরেক পাশে জাকের ব্যাটে-বলে ঠিকঠাক করতে না পারলেও রাসেল ছক্কা মেরেছেন ৪টি। শেষ পর্যন্ত ১৪ বলে ২৭ রানে অপরাজিত ছিলেন তিনি। তাতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রানের লড়াকু পুঁজি পায় কুমিল্লা।
বরিশালের হয়ে বল হাতে দারুণ ইকোনমি বজায় রেখেছেন কাইল মেয়ার্স, তাইজুল ইসলাম ও ওবেড ম্যাককয়। সমান ৪ ওভারে তারা রান দিয়েছেন যথাক্রমে ২৬, ২০ ও ২৪। এর মধ্যে মেয়ার্স ও ম্যাককয় একটি করে উইকেটও নিয়েছেন। এছাড়া ফুলার ২টি ও সাইফউদ্দিন ১টি উইকেট পেলেও ছিলেন বেশ খরুচে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.