রাসিক এর উচ্ছেদ অভিযানে ১৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগর এলাকায় প্রতিটি সড়ক যে ভাবে প্রশস্থ করণ করা হয়েছে তার তুলনা নেই,এক কথায় চমৎকার। কিন্ত এই মহানগরীতে এমন এমন কিছু অবৈধ গুরুত্তপূর্ণ রাস্তা দখল করে বসে আছে যারা তাদের হাবভাব দেখলে যে কোন ব্যাক্তির মনে হতে পারে এটা তাদের বাপের জায়গা!
উচ্ছেদ অভিযান শেষ হওয়ার পর আবার যে করা সেই হতে সময় লাগে খুব কম। তাই মহানগরীর সচেতন লোকজনের মুখে শোনা যায় উচ্ছেদ অভিযান চালানোর পর মনিটরিং করা উচিত এবং কঠোর আইন প্রয়োগ।
আশার কথা সড়ক ও ফুটপাত দখলমুক্তকরণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত সড়ক ও ফুটপাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল।
রাসিক সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার সকালে নগর ভবন গেট হতে শুরু হয়ে বর্ণালীর মোড়, টমটম চত্বর, লক্ষ্মীপুর মোড় হয়ে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের গেট হয়ে পুনরায় লক্ষ্মীপুর হয়ে সিএন্ডবি মোড় হয়ে জিরো পয়েন্ট হয়ে নিউমার্কেট হয়ে নগর ভবন পর্যন্ত রাস্তার উভয় পাশের ১৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
উচ্ছেদ অভিযানকালে ৩৭টি মামলা দায়ের করে ১ লাখ তিন হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ ও রাসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও রাসিক জানিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.