রায়গঞ্জে ভন্ড কবিরাজ আলহাজ্বের খপ্পড়ে হাজারো মানুষ!

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জে  ভন্ড কবিরাজ আলহাজ্বের খপ্পরে পড়ে দীর্ঘদিন ধরে   প্রতারিত হয়ে আসছে হাজারো মানুষ। এ ঘটনায় প্রতারণার স্বীকার লোকজনসহ এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ভন্ড কবিরাজ আলহাজ্ব রায়গঞ্জ উপজেলার ধানগড়া ইউনিয়নের বুলাকীপুর গ্রামের গোলাই মুন্সির ছেলে।
এলাকাবাসীর সূত্রে জানা যায় , কবিরাজ আলহাজ্ব উদ্দিন শেখ  দীর্ঘদিন যাবৎ সংসারে অশান্তি, স্বামী-স্ত্রীর দ্বন্দ, বন্ধ্যাত্ব, পছন্দের মানুষকে পাইয়ে দেওয়া, অবাধ্য সন্তানকে নিয়ন্ত্রনে আনা, প্যারালাইসিসসহ নানাবিধ সমস্যার সমাধান দিয়ে আসছিলেন। এ কাজে তার কাছে থাকা জ্বীন তাকে সহযোগিতা করে বলে তিনি রোগীদেরকে বোঝাতেন।
এসব ক্ষেত্রে তিনি প্রতারণার অংশ হিসাবে নিজ বাড়িতে রাখা মানুষের নকল মাথা ব্যবহার করেন। বিভিন্ন সমস্যা নিয়ে যারা আসেন তাদের কারো বাড়িতে শত্রুতাবশত তাবিজ, কারো বাড়িতে শামুক বা গাছ পুঁতে রাখা আছে এবং এ কারণেই বিভিন্ন সমস্যায় ভূগছেন বলে জানান তিনি।
একই সঙ্গে জ্বীনের সাহায্যে এসব তাবিজ বা গাছ তুলে এনে সমস্যার সমাধান করে দেয়ার আশ্বাস দেন। এ জন্য তিনি হাতিয়ে নেয় হাজার হাজার টাকা। এরপর বাড়ি বন্ধ করার জন্য ৫শ’ টাকা, তাবিজ দেয়ার জন্য ৩শ’ টাকা এবং জনপ্রতি ২০ টাকা করে নজরানা ফি নেন।
কিন্তু তার এসব তদ্বিরে কোন কাজ না হওয়ায় ভূক্তভোগীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তদবিরে কাজ না হলেও কবিরাজ আলহাজ্ব উদ্দিন শেখ সাধারণ মানুষের নিকট থেকে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। গড়ে তুলছেন কয়েকটি বহুতল ভবন।
সম্প্রতি চিকিৎসা নিতে যাওয়া সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের বাসিন্দা আরজিনা খাতুন জানান, আমি একটি বিষযে চিকিৎসা নিতে গিয়েছিলাম। চিকিৎসা হিসাবে টাকার বিনিময়ে আমাকে একটি তাবিজ দেন, কিন্তু কোন কাজ না হওয়ায় তাবিজ খুলে দেখি ভিতরে শুধু দুটি শিমুলের বিচি আছে।
স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বাসিন্দারা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ভন্ড কবিরাজ আলহাজ্ব প্রায় ১৫ বছর যাবত সাধারণ মানুষের সাথে প্রতারণা করে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। গড়ে তুলেছেন একাধিক বহুতল ভবন। বিভিন্ন সময়ে তার চিকিৎসা দেওয়ার নামে প্রতারণা  প্রশাসন বন্ধ করে দিলেও পরবর্তীতে প্রকাশ্যেই  চালিয়ে যাচ্ছে তার এই প্রতারণা। তার এই প্রতারণার ফাঁদে পড়ে অনেকেই সর্বশান্ত। প্রতারণার বিরুদ্ধে প্রশাসনের কঠোর  হস্তক্ষেপও  কামনা করেছেন সচেতন মহল।
প্রতারণার বিষয়ে জানতে কবিরাজ আলহাজ্ব উদ্দিন শেখের বাড়িতে গেলে তাকে পাওয়া যায় নি। মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
রায়গঞ্জ থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান,  চিকিৎসার নামে কোনভাবেই সাধারণ মানুষের সাথে প্রতারণা করা ঠিক না। কেউ সুনির্দিষ্ট অভিযোগ করলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।
রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বিষয়টি আমার জানা ছিলো না তবে চিকিৎসার নামে প্রতারণা কোনভাবেই করতে দেওয়া হবে না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মোসুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.