রামেক হাসপাতালে ২৪ ঘন্টায় করোনায়র আরো ১৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছে আরও ৭ জন। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তি স্বাস্থ্য জটিলতায় মারা গেছে আরও ৫ জন।
গতকাল শনিবার সকাল ৬ টা থেকে আজ রোববার সকাল ৬ টার মধ্যে করোনা ইউনিটে এই ১৮ জনের মৃত্যু হয়।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘন্টায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ৩ জন, পাবনার ৩ জন ও কুষ্টিয়ার ১ জন। এদের মধ্যে ১১ জন পুরুষ এবং ৭ জন নারী। যাদের ৫ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৪ জন এবং ৩০ থেকে ৪০বছরবয়সের মধ্যে ৫ জন।
রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৫৩ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৬ জন।
আজ রোববার সকাল ৬ টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছে ৪১৮ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৮ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৯৫ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৬০ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।
এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৬৩ জন। হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরোও জানান, রাজশাহীতে আবারো বেড়েছে করোনা সংক্রমণ।
গতকাল শনিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪২৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৩৯ শতাংশ বেড়ে শনাক্তের হার ৩২ দশমিক ৭১ শতাংশ। যা আগের দিন শুক্রবার ছিল ২৪ দশমিক ৩২ শতাংশ।
এর আগে গত বৃহস্পতিবার ছিল ২২ দশমিক ৮৮ শতাংশ, গত বুধবার ছিল ২৮ দশমিক ৯০ শতাংশ, গত মঙ্গলবার শনাক্তের হার ছিল ২২ দশমিক ৭৬ শতাংশ, গত সোমবার ২২ দশমিক ৫১ শতাংশ, গত রোববার ৩০ দশমিক ৭৮ শতাংশ এবং গত শনিবার ছিল ৪৫ দশমিক শূন্য ৭ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.