রামেক হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে কোভিড আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৭ জন। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তি স্বাস্থ্য জটিলতায় আরও ১ জনের মৃত্যু হয়েছে।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, গতকাল বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে আজ শুক্রবার সকাল ৬ টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।
গত ২৪ ঘন্টায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ১ জন ও পাবনা ৩ জন আছে। এদের মধ্যে ৭ জন পুরুষ ও ৬ জন নারী। যাদের মধ্যে ৭ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ১ জন।
রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৪০ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৪ জন। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩২৫ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।
কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৭৯ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৮৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৫৯ জন।
পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গতকাল বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৩০ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৩ দশমিক ৪৮ শতাংশ কমে শনাক্তের হার ২৫ দশমিক ১৫ শতাংশ। যা আগের দিন বুধবার ছিল ২৮ দশমিক ৬৩ শতাংশ।
এ ছাড়াও গত মঙ্গলবার রাজশাহীতে শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৮০ শতাংশ, গত সোমবার ২৩ দমশিক ১০ শতাংশ, গত রোববার ২৭ দশমিক ২৫ শতাংশ, গত শনিবার ৩৪ দশমিক ৬৩ শতাংশ, গত শুক্রবার ৩০ দশমিক ২১ শতাংশ এবং গত বৃহস্পতিবার ২৩ দশমিক ৮২ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.