রামেকে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৫

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ২ জন। আজ শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই মোট ৫ জনের মৃত্যু হয়।
রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন ও নওগাঁর ১ জন রয়েছে। এদের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন নারী।
গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২২ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন। আজ শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৪০ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১৭ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৬৬ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ১৯ জন।
রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান আরোও জানান, গতকাল বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১ দশমিক ৬৫ শতাংশ কমে সংক্রমণের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ। এর আগের দিন বুধবার ছিল ১৫ দশমিক ১৮ শতাংশ।
এছাড়া গত মঙ্গলবার ছিল ১৩ দশমিক ৪৩ শতাংশ, গত সোমবার ১১ দশমিক ৪৫ শতাংশ, গত রোববার ছিল ১২ দশমিক ৮৪ শতাংশ, গত শনিবার ২১ দশমিক ৩১ শতাংশ, গত শুক্রবার ৮ দশমিক ৩৩ শতাংশ এবং গত বৃহস্পতিবার ১৯ দশমিক ০৩ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.