রামেকের করোনা ইউনিটে একদিনে আরও ২০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। তাদের দু’জন পজিটিভ শনাক্ত এবং করোনার উপসর্গ নিয়ে মারা যান ১৮ জন। এর মধ্যে একজনের করোনামুক্ত হওয়ার পার মারা যান। মৃতদের ১৪ জনের বয়স ৬১ বছরের উপরে।
আজ বুধবার (০৭ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে তারা মারা যান।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, হাসপাতালের কোভিড ইউনিটে একদিনে মারা যাওয়া ২০ জনের মধ্যে সাতজন রাজশাহীর। বাকিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোর দুইজন, নওগাঁর তিনজন, পাবনার চারজন, কুষ্টিয়ার একজন ও মেহেরপুরের একজন।
তিনি বলেন, মৃতদের মধ্যে ১৩ জন পুরুষ ও সাতজন নারী। এদের মধ্যে ১৪ জনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দু’জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের দু’জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের দু’জন এবং ৩১ থেকে ৪০ বছরের বয়সের দু’জন।
শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৬ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬৭ জন। এদিন সকাল পর্যন্ত ৪৫৪ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৭০ জন। আইউসিইউতে চিকিৎসাধীন ২০ জন।
হাসপাতাল পরিচালক আরও বলেন, রাজশাহীতে কমেছে করোনার সংক্রমণের হার। গতকাল মঙ্গলবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৪৪৭ জনের নমুনা পরীক্ষায় ৯৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ৭ দশমিক ১১ শতাংশ কমে শনাক্তের হার দাঁড়িয়েছে ২১ দশমিক ৯২ শতাংশে। আগের দিন সোমবার ছিল ২৯ দশমিক ০৩ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: জাহিদুল ইসলাম (শিমুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.