রামগতিতে আগুনে পুড়লো ৭৯ দোকান, ক্ষয়ক্ষতি ১০ কোটি টাকার

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতির সদর আলেকজান্ডার বাজারে আজ রবিবার (১৪ মার্চ) ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডে মালামালসহ ছোট-বড় ৭৯টি দোকানঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, আজ রবিবার (১৪ মার্চ) ভোর ৫টার দিকে বাজারের মধ্যগলির টলঘরের দক্ষিণ পাশে একটি ছোট মুদি দোকানে প্রথম আগুন দেখা যায়। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তাজল ইসলামের মুদি দোকান, আলতাফের চালের আড়ত, জোবায়েরের ফার্মেসি, আশরাফের সুতার দোকান, মোস্তফা লাইব্রেরিসহ ষ্টেশনারী, জুয়েলারি, মুদি, চাউলের আড়ত, সুতা, গার্মেন্টস, সেলুন, চা, টুপি বানানো সুতার দোকানসহ ছোট-বড় ৭৯টি দোকান পুড়ে যায়। এ ঘটনায় প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
আলেকজান্ডার বাজার উন্নয়ন কমিটির সভাপতি শামছুল বাহার খন্দকার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে ওই দোকানগুলো মালামালসহ সম্পূর্ণ পড়ে ছাই হয়ে যায়।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রামগতি ষ্টেশনের ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার মো. খোকন মজুমদার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারনা করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মোমিন ঘটনার সত্যতা বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করে জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্তদের তালিকা দেওয়ার জন্য বাজার উন্নয়ন কমিটির কর্তৃপক্ষকে বলা হয়েছে। বরাদ্দ পেলে সহায়তা প্রদান করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লক্ষ্মীপুর প্রতিনিধি মো. আসলাম সরকার আসলাম।  #

Comments are closed, but trackbacks and pingbacks are open.