রাবির ৫০ বছর মেয়াদী মহাপরিকল্পনা বাস্তবায়নে মতবিনিময়

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৫০ বছর মেয়াদী মহাপরিকল্পনা বাস্তবায়ন ও পরিকল্পনায় নতুন উন্নয়ন কাজ যুক্ত করার পরামর্শের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাবেক সহকারী প্রক্টরদের সঙ্গে এক মতবিনিময় সভা করেছেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। আজ মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সম্মেলনকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সার্বিক পরিস্থিতি, শিক্ষার মান, শিক্ষক-শিক্ষার্থীদের আবাসন সংকট সমাধান, ক্যাম্পাসের সৌন্দর্য্য বৃদ্ধি, অবকাঠামোগত উন্নয়নের বিভিন্ন পরামর্শ ও মতামত দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মুসতাক আহমেদ বলেন, মতবিনিময় সভায় আমরা ৫০ বছর মেয়াদী মহাপরিকল্পনায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের বিভিন্ন বিষয় অন্তর্ভূক্ত করার পরামর্শ ও মতামত প্রদান করি। যার মধ্যে ছিলো, বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথগুলোকে আধুনিকায়ন, ক্যাম্পাসের পূর্ব দিকের ফাঁকা জায়গাগুলোতে বিভিন্ন দপ্তর ও হল নির্মান, ক্যাম্পাসের পুকুরগুলোর সংস্কার করা, বিভিন্ন হল ও ভবনের পাশের রাস্তাগুলো প্রশস্ত করা, ঝোপঝাড় নিয়মিত পরিস্কার করা, যত্রতত্র বিভিন্ন দোকান স্থাপন রোধে ব্যবস্থা নেয়া। এছাড়াও শিক্ষক-শিক্ষার্থীদের আবাসন সংকট সমাধানে বিভিন্ন পরামর্শ উপস্থাপন করি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, সভায় ভালো কিছু পরামর্শ উঠে এসেছে। আমরা চেষ্টা করব সেগুলো বাস্তবায়ন করার। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আবাসন সংকট সমাধানের জন্য দুটি বিশতালা বিশিষ্ট আবাসিক হল নির্মানের ডিজাইন করা হয়েছে। এর বাইরে ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা দু’টি দশতালা হল নির্মানের প্রস্তাব দেয়া হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অবিবাহিত শিক্ষকদের আবাসনের জন্য একটি দশতালা ডরমিটরি তৈরি করা হবে, ইতোমধ্যে যেটির ডিজাইন করা হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর অধ্যাপক ড. জান্নাতুল ফেরাদাউস, অধ্যাপক শাইখুল ইসলাম মামুন জিয়াদ, অধ্যাপক আশরাফুল ইসলাম, অধ্যাপক ড. মো. মোসলেহ উদ্দিন, অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার, অধ্যাপক বোরাক আলী, অধ্যাপক ড. মো. আবদুল আলীম প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.