রাবিতে ফাগুনের রঙে ক্রাফট ড্রাফট!!

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যায়ের (রাবি) কিছু শিক্ষার্থীর প্রচেষ্টায় বসন্ত এবং ভালবাসা দিবস উপলক্ষ্যে টুকিটাকি চত্ত¦রে ক্রাফট ড্রাফট নামে একটি স্টল দেখা গিয়েছে। ক্রাফট ড্রাফট সবার কাছে পৈৗছে দিচ্ছে অল্প টাকায় হাতের তৈরি বিভন্ন ভালাবাসা এবং বসন্তকে রাঙানোর সামগ্রী।

ফাগুনের রঙে ক্রাফটের সাথে,টুকিটাকি চত্ত্বরের ক্রাফট ড্রাফট স্টলে পাওয়া যাচ্ছে বিভন্ন ধরনের হাতের তৈরি জিনিস, উংশিং কার্ড, এক্সপ্লোশান বক্স, স্ক্রাপ বুক,মালা, চুড়ি,কানের দুল ছাড়াও বিভন্ন রকমের ফুল।

রাবির কিছু শিক্ষার্থী ক্রাফট ড্রাফট নিয়ে গত দুইবছর ধরে ক্যাম্পাসে বসন্ত এবং ভালবাসা দিবস উপলক্ষ্যে স্টলের মাধ্যমে সবার কাছে গ্রহনযোগ্যতা অর্জন করেছে এছাড়া তারা পড়াশুনার পাশাপাশি অনালাইনে হাতের তৈরি জিনিস ক্রয় করে থাকে । তাদের ভাষায় “আমাদের এটা করতে ভাল লাগে অবসর সময়ে আমরা নিজেদের হাতে বিভন্ন জিনিস তৈরি করি। আর কোন অনুষ্ঠান আসলে এটার মাত্রা একটু বেশি হয় এবং আমাদের ভাললাগার মাত্রা তখন আরও বেশি হয় যখন সবাইকে অল্প টাকার মাধ্যমে সবাইকে ভালবাসা বসন্তের রঙে রাঙাতে পারি”

বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর কাছে জানতে চাইলে বিটিসি নিউজকে বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে এবার অনেক সুন্দর সুন্দর জিনিস এর স্টল তৈরি হয়েছে তার ভিতরে অন্যাতম ক্রাফট ড্রাফট। এখান থেকে আমরা অনেক অল্প টাকায় হাতের কাছে বিভন্ন সুন্দর সুন্দর জিনিস পাচ্ছি।এবং টাকা গুলো বাইরে না গিয়ে এটা আমাদের বিশ^বিদ্যালয় শিক্ষার্থীরাই লাভবান হচ্ছে।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বিটিসি নিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি বিভন্ন ধরনের কাজের সাথে জড়িত থাকছে এটা অনেক ভাল, এতে করে তারা আর্থিকভাবে যেমন লাভবান হচ্ছে তেমনি তাদের একটা অভিজ্ঞতা হচ্ছে ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.