রাবিতে পুলিশি বাধায় ছাত্রদলের কর্মসূচি পণ্ড

রাবি প্রতিনিধি: খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি এবং বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ  জাতীয়তাবাদী ছাত্রদল রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার আয়োজিত কর্মসূচিতে বাধা প্রদান করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন তারা। তবে কর্মসূচি শুরুর মিনিট পাঁচেকের মধ্যেই পুলিশি বাধায় তাদের কর্মসূচি পণ্ড হয়ে যায়।

এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীদের দাবি, তারা ক্যাম্পাসের অভ্যন্তরে কর্মসূচি করতে চেয়েছিলেন। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে সেই অনুমতি দেয়নি। তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানায়, নেতাকর্মীদের সঙ্গে তার সাক্ষাৎই হয়নি।

সর্বশেষ ২০১৫ সাল ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করেছিল রাবি শাখার এই দলটি।ক্যাম্পাস সূত্রে জানা গেছে, আজ সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে দলটির অর্ধশত নেতাকর্মী জড়ো হন। সোয়া ৯টার দিকে তারা ব্যানার হাতে মানববন্ধন শুরু করেন।

এতে দলটির রাবি শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতান আহমেদ রাহী, মীর তারিক বিন খালিদ, মো. রাশেদ আলী খান, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, প্রচার সম্পাদক মেহেদী হাসান, জিয়াউর রহমান হল শাখার সভাপতি সর্দার জহুরুল হক, সদস্য মাহমুদুল মিঠু, জহিরুল ইসলামসহ অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানববন্ধনটি সঞ্চালনা করেন দলটির রাবি শাখার আরেক যুগ্ম-সাধারণ সম্পাদক সানিন চৌধুরী। এসময় প্রচার সম্পাদক মেহেদী হাসান বলেন, বর্তমান সরকার অগণতান্ত্রিকভাবে নির্বাচিত হয়েছে বিধায় দেশের মানুষের কাছে তাদের কোনা কৈফিয়ত দিতে হয় না। সরকার ইচ্ছামত গ্যাস-বিদ্যুতের দাম বাড়াচ্ছে।

এজন্য দেশের সাধারণ জনগণের ভোগান্তি বড়ছে। বর্তমান সরকার বেগম খালদা জিয়াকে কারাগারে অন্যায়ভাবে অবরুদ্ধ করে রেখেছেন।

তিনি দাবি করে বলেন, দেশে কোন গণতন্ত্র নেই। আমাদের অধিকার আছে অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন করার। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের কর্মসূচি করার অনুমতি দেয়নি।

তাঁর বক্তব্য চলাকালীন পুলিশ এসে সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদকে পাশে ডেকে নিয় কর্মসূচি বন্ধ করার জন্য নির্দেশ দেন। পরে কর্মসূচি শেষ না করেই নেতাকর্মীরা চলে যান।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তাদেরক কর্মসূচি বন্ধ করতে বলা হয়েছে।’

যুগ্ম-সাধারণ সম্পাদক সানিন চৌধুরী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা বেশ কয়েকবার অনুমতি পাওয়ার জন্য চেষ্টা করেছি। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদেরকে কর্মসূচি করার অনুমতি দেয়নি। আজকে পুলিশ আমাদের কর্মসূচি বন্ধ করে দিয়েছে। আমরা দলের ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেব।

জানতে চাইলে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে আমার সাক্ষাৎ-ই হয়নি। কাজেই অনুমতির ব্যাপারেও কোন কথা হয়নি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: তানভীর তুষার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.