অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ নিশ্চিত করলো দক্ষিণ আফ্রিকা

বিটিসি স্পোর্টস ডেস্ক: দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে ২-০ তে সিরিজ নিশ্চিত করলো দক্ষিণ আফ্রিকা। টস জিতে আগে ব্যাট করে এদিন ২৭১ রানে অলআউট হয় অজিরা। জবাবে মালানের সেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়ারা।

ব্লুমফন্টেইনে টস জিতে আগে ব্যাট করে দলীয় ৫০ রানে ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। ৩৫ রান করে ফেরেন এই ওপেনার। এরপর ফিঞ্চ কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও ৬৯ রান করে ফেরেন তিনিও।

এনগিদিদের বোলিং তোপে উইকেটে বেশিক্ষণ থিতু হতে পারেননি স্মিথ, লাবুশানেরা। এরপর শর্টের ৬৯, মার্শের ৩৬ ও ক্যারের ২১ রান ছাড়া বাকিরা সবাই আসা যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন।

২৭১ রানে অলআউট হয় অজিরা। এনগিদি একাই তুলে নেন ৬ উইকেট। জবাবে, ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। দলীয় স্কোরে মাত্র ১ রান তুলতেই প্রথম উইকেট হারায় তারা।

দলীয় রানের খাতায় স্মাটস ৪১, ক্লাসেন ৫১ রান করে সঙ্গ দিতে থাকেন ওপেনার মালানকে। একপাশ আগলে ব্যাট করে যাওয়া মালান তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

শেষপর্যন্ত মালানের ব্যক্তিগত সর্বোচ্চ ১২৯ রান আর মিলারের ৩৭ রানে চড়ে ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌছায় প্রোটিয়ারা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.