রাবিতে নবজাগরন ফাউন্ডেশনের ঈদবস্ত্র বিতরণ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশন ঈদ-উল ফিতর উপলক্ষে ১৪৫ জন সুবিধা বঞ্চিত শিশু ও তিন বৃদ্ধ নারীকে ঈদবস্ত্র বিতরণ করেছে। গতকাল শুক্রবার (৩এপ্রিল) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স এর কনফারেন্স কক্ষে শিশুদের হাতে নতুন জামা তুলে দেন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দরা।

ঈদবস্ত্র হাতে পেয়ে পঞ্চম শ্রেণি পড়ুয়া রেবেকা তার অনুভূতি প্রকাশ করতে বলে, আমাগো বাপ-মায় গরিব। প্রত্যেক ঈদে নতুন জামা কিনে দিবার পারে না। ভাইয়ারা নতুন জামা দিছে, এইডা পড়ে ঈদের মাঠে যাব। সবাইকে দেহাবো আমার নতুন জামা। ঈদবস্ত্র পাওয়া ক্যাম্পাসের বৃদ্ধ ভিক্ষুক আম্বিয়া বেগম কিছুটা আবেগাপ্লুত হয়ে বলেন, ‘দাদুরা পরিবারের সদস্য মনে করে শাড়ি দিছে, খুব খুশি হয়ছি।’

এসময় রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড.রুকসানা বেগম বিটিসি নিউজকে বলেন, নবজাগরণ ফাউন্ডেশন এর সাথে আমি প্রথম থেকেই আছি, তাদের কাজ সবার জন্য অনুপ্রেরণাদায়ক। দেশের মানুষ এখন আর কেউ না খেয়ে বা বস্ত্রহীন থাকে না। তারপরেও নবজাগরণের স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা সুবিধাবঞ্চিত শিশুদের জন্য নিজেদের স্বার্থকে বিসর্জন দিয়ে দেশ ও সমাজের জন্য এগিয়ে এসেছে তা বলার অপেক্ষা রাখে না। আমরা সবাই নিজ জায়গা থেকে সমাজের উন্নয়নে কাজ করে যাবো। সেই সাথে তিনি সবার জন্য সুস্বাস্থ্য কামনা করেন।

পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মনিমুল হক পলাশ বিটিসি নিউজকে বলেন, নবজাগরণ ফাউন্ডেশন এর কাজে আমি খুশি। আমি সন্তোষ প্রকাশ করছি এই অনুষ্ঠানে থাকতে পেরে। তারা প্রতি বছর অনেক ভালো ভালো কাজ করে। ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য ফাউন্ডেশন যে বস্ত্র বিতরণ অনুষ্ঠান আয়োজন করেছে, সত্যিই এটা প্রশংসার দাবিদার।

সংগঠনের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে শুধু পড়াশুনায় দায়িত্ব নয়। বরং সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেও অনেক কাজ করতে হয় শিক্ষার্থীদের। আর ঈদ সকলের জন্য আনন্দ বয়ে আনে। নতুন জামা দেওয়ার মাধ্যমে নবজাগরণ ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশুদের যেন আনন্দ উপহার দিল।

অনুষ্ঠানে ইনামুল ইসলাম এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন,নবজাগরণ ফাউন্ডেশন এর উপদেষ্টা সাবেক সভাপতি মার্জান আতিক কিরণ, সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইশরাত জাহান, সাবেক সহ-সভাপতি বজলুর রশিদ সজল, সাবেক অর্থসম্পাদক আব্দুল কারীম এবং সাবেক সহ-সভাপতি নাফিসা তাসনিম ঝিলিক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর  রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.