রাবিতে নবজাগরন ফাউন্ডেশনের সপ্তাহব্যাপী বইমেলা শুরু

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবজাগরন ফাউন্ডেশনের উদ্যেগে সপ্তাহব্যাপী অমর একুশে গ্রন্থমেলা শুরু হয়েছে। আজ সোমবার সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন -২ এর সামনে মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয় ।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড.লায়লা আরজুমান বানু ,সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড.ছাদেকুল আরেফিন মাতিন,পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মনিমুল হক এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম ।

নবজাগরণ ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, মেলা শুরু হয়ে চলবে ২৪ তারিখ পর্যন্ত। প্রতিবছরের মতো এবারও মহান একুশে ফেব্রুয়ারি ও প্রথম শহীদ বুদ্ধিজীবী দেশবরেণ্য শহীদ ড.শামসুজ্জোহার স্মরণে এই বইমেলার আয়োজন করা হচ্ছে। এ মেলায় সব ধরনের বই পাওয়া যাবে। মেলা চলবে বেলা ৯ টা থেকে সন্ধ্যা ৭ পর্যন্ত।

বইমেলা সম্পর্কে নবজাগরণের সভাপতি এনামুল ইসলাম তুহিন বলেন, বই মানুষের জ্ঞানের উৎস আর সেরা বন্ধু, তাই মানুষের জীবনে এর বিকল্প নাই। আর মহান একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির অহংকার, এটা গৌরবের মাস আবার শোকেরও। রাবির শহীদ ড.শামসুজ্জোহা ও শহীদ হয়েছিলেন এ মাসের ১৮ তারিখ। তাই ভাষা শহীদ ও জোহা স্যারের মহান আত্মত্যাগের প্রতি উৎসর্গ করা আমাদের এই বইমেলা।

তিনি আরো বলেন, আমাদের নবজাগরণ শিক্ষানিকেতনের মূল ব্যয় এর সিংহভাগ আসে এই বইমেলা থেকে। এই বইমেলা থেকে উপার্জিত অর্থ নবজাগরণ শিক্ষা নিকেতনের কাজে ব্যয় করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.